পছন্দ নয় ডি ভিলিয়ার্সের, তবু বলেই যাবেন কোহলি

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সম্পর্ক বেশ আগেই চুকেবুকে গেছে। এবি ডি ভিলিয়ার্স আপাতত শুধু আইপিএলই খেলছেন। লম্বা বিরতির পর এমন ফর্ম, এতটা ধারাবাহিকতা ধরে রাখা কীভাবে সম্ভব, বিরাট কোহলি তা ভেবেই পান না। ডি ভিলিয়ার্স অবশ্য ভীষণ বিব্রত কোহলির এমন প্রশংসায়। কিন্তু বেঙ্গালোর অধিনায়ক থেমে যাওয়ার পাত্র নন, ডি ভিলিয়ার্সকে তিনি কুর্নিশ করেই যাচ্ছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 04:26 AM
Updated : 28 April 2021, 04:26 AM

ডি ভিলিয়ার্সকে নিয়ে নতুন করে স্তুতিতে মেতে ওঠার কারণ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষের ইনিংস। আইপিএলে মঙ্গলবার আহমেদাবাদে তিনি খেলেন ৫ ছক্কায় ৪২ বলে ৭৫ রানের অপরাজিত ইনিংস। নড়বড়ে অবস্থা থেকে দলকে তিনি এনে দেন লড়ার মতো পুঁজি। রোমাঞ্চকর লড়াইয়ে পরে ১ রানের জয় পায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর।

এই ইনিংসই শুধু নয়, এবার শুরু থেকেই দারুণ ফর্মে আছেন ডি ভিলিয়ার্স। ৫ ইনিংসে ২০৪ রান করে ফেলেছেন তিনি ৬৮ গড় ও ১৭৪.৩৫ স্ট্রাইক-রেটে।

আইপিএলের গত আসরেও যথারীতি তার ব্যাট ছিল উত্তাল। গত নভেম্বরের প্রথম সপ্তাহে ওই আসর শেষ হওয়ার পর আর কোনো ধরনের ক্রিকেটই তিনি খেলেননি। তার পরও এবারের টুর্নামেন্টে বিধ্বংসী ও কার্যকর ব্যাটিং করে যাচ্ছেন।

এবার টুর্নামেন্টের শুরু থেকে ৩৭ বছর বয়সী ডি ভিলিয়ার্সকে নিয়ে যে কথা বারবার বলছেন কোহলি, সেটিই আবার বললেন মঙ্গলবারের ম্যাচের পর।

“ আমি এসব বলি, তা সে পছন্দ করে না। তার পরও বলে যেতেই হবে, সে পাঁচ মাস কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেনি, তার পরও এমন ব্যাটিং করে চলেছে। তার ব্যাটিং যদি দেখেন, মনেই হয় না সে আন্তর্জাতিক ক্রিকেট আর খেলে না।”

“ তাকে কুর্নিশ, বারবার সে আমাদের উদ্ধার করেই চলেছে।”

বেঙ্গালোরে দুজন দীর্ঘদিনের সতীর্থ, মাঠের বাইরেও দারুণ বন্ধুত্ব কোহলি ও ডি ভিলিয়ার্সের। দুজরে পরিবারও বেশ ঘনিষ্ঠ।