আইপিএল শেষে নিজ ব্যবস্থাপনায় ফিরতে বললেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

আইপিএল খেলতে ভারতে থাকা অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দেশে ফেরার ক্ষেত্রে কোনো অগ্রাধিকার দেওয়া হবে না। দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন সরাসরি জানিয়ে দিয়েছেন, নিজস্ব ব্যবস্থায় দেশে ফিরতে হবে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 12:23 PM
Updated : 27 April 2021, 12:23 PM

করোনাভাইরাসের প্রকোপ ভারতে ভয়াবহ আকার ধারণ করেছে। বিভিন্ন দেশ এরই মধ্যে ভারতের সঙ্গে চলাচল বন্ধ করে দিয়েছে। মঙ্গলবার অস্ট্রেলিয়া জানায়, অন্তত ১৫ মে পর্যন্ত সরাসরি সব ফ্লাইট বন্ধ থাকবে।

এরই মধ্যে আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার-রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের অ্যাডাম জ্যাম্পা ও কেন রিচার্ডসন। টাই ফিরে গেছেন দেশে। জ্যাম্পা ও রিচার্ডসন অবশ্য এখনও ফিরতে পারেননি। স্মিথ-ওয়ার্নারসহ দেশটির বেশ কয়েকজন ক্রিকেটার এখনও টুর্নামেন্টটিতে খেলছেন।

কোভিড পরিস্থিতিতে দেশে ফেরা নিয়ে উৎকণ্ঠায় আছেন তারাও। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে তাই চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থার জন্য অনুরোধ করেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিন।

এরপরই দেশটির প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এলো এই ঘোষণা। মরিসনের মতে, নিজ দায়িত্বে ভারতে গেছেন ক্রিকেটাররা। তাই ফেরার কাজটিও তাদের করতে হবে নিজেদের মতো করেই।

“তারা সেখানে (ভারতে) ব্যক্তিগতভাবে ভ্রমণ করেছে। এটা অস্ট্রেলিয়ার সফরের কোনো অংশ ছিল না। তারা নিজেদের দায়িত্বে আছে এবং ফিরবেও নিজেদের দায়িত্বে। আমি নিশ্চিত, তাদেরকে অস্ট্রেলিয়ায় নিজস্ব ব্যবস্থায় ফিরে আসতে দেখব।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক