আইপিএল শেষে দেশে ফেরার চার্টার্ড ফ্লাইট চান লিন

একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার এর মধ্যেই আইপিএল ছেড়ে ফিরে গেছেন দেশে। কোভিড পরিস্থিতিতে দেশে ফেরা নিয়ে উৎকণ্ঠায় আছেন বাকিরাও। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে তাই মুম্বাই ইন্ডিয়ান্সের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিনের অনুরোধ, তাদের জন্য যেন ব্যবস্থা করা হয় চার্টার্ড ফ্লাইটের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 04:51 AM
Updated : 27 April 2021, 03:29 PM

ভারতের কোভিড মহামারীর ভয়াবহ অবস্থার মধ্যে আইপিএল থেকে দেশে ফিরে গেছেন রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই। দেশে ফেরার অপেক্ষায় আছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের অ্যাডাম জ্যাম্পা ও কেন রিচার্ডসন। মূলত ফেরা নিয়ে শঙ্কার কারণেই তাদের দ্রুত ফেরার সিদ্ধান্ত। যে কোনো সময় ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার ঘোষণা হতে পারে। অস্ট্রেলিয়ায় ফিরে লম্বা সময় কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতাও চলে আসতে পারে।

লিন অবশ্য আইপিএল শেষ করে তবেই দেশে ফিরতে চান। টুর্নামেন্ট শেষ হতে এখনও ঢের বাকি, ফাইনাল ৩০ মে। তবে পরিস্থিতি ক্রমে অবনতির দিকে যাওয়াতেই উদ্বিগ্ন অনেকে। সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ও কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ ডেভিড হাসি বলেছেন, নানা ভূমিকায় আইপিএলে থাকা অস্ট্রেলিয়ানদের সবাই কম-বেশি দুর্ভাবনায় আছেন।

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএল পারিশ্রমিকের একটা অংশ বোর্ডও পেয়ে থাকে। সেই অধিকার থেকেই লিন জানিয়ে রাখলেন তার অনুরোধ।

“ ক্রিকেট অস্ট্রেলিয়া যেহেতু ক্রিকেটারদের আইপিএল চুক্তির শতকরা ১০ ভাগ অর্থ পেয়ে থাকে, আমি তাই টেক্সট পাঠিয়ে জানতে চেয়েছি যে, এবার আইপিএল শেষে ওই অর্থ আমরা চার্টার্ড ফ্লাইটের জন্য ব্যয় করতে পারি কিনা।”

“ আমি জানি, আমাদের চেয়ে খারাপ অবস্থায় অনেকেই আছেন। তবে আমরা খুব কড়াকড়ির একটি জৈব-সুরক্ষা বলয়ে আছি, আগামী সপ্তাহে টিকা পাচ্ছি। তাই আশা করি, সরকার আমাদের চার্টার্ড বিমানে দেশে ফেরার সুযোগ করে দেবে। আমরা হ্রস্বতর কোনো পথ চাই না এবং ঝুঁকির কথা জেনেই এখানে এসেছি। তবে আসর শেষ হওয়ার পরপরই ঘরে ফিরতে পারলে ভালো লাগবে।”

এমনিতে টুর্নামেন্ট চলার সময় ভারতে থাকতে কোনো আপত্তি নেই লিনের। মহামারীর এই চরম সঙ্কটেও আইপিএল বন্ধ করা উচিত নয় বলেই অভিমত আগ্রাসী এই ব্যাটসম্যানের।

“ এই পরিবেশে আমি স্বস্তিতেই আছি। ঝুঁকির কথা জেনেই আমরা এখানে খেলার সিদ্ধান্ত নিয়েছি। জানি, ভারতের এখন এলোমেলো অবস্থা। তবে এই টুর্নামেন্টে খেলে আমরা অন্তত লোকের মুখে ফোটানোর মতো কিছু করতে পারছি।”