অক্সিজেন কিনতে ভারতীয় হাসপাতালের জন্য কামিন্সের সহায়তা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে ভারত। হাসপাতালে অক্সিজেনের ঘাটতির জন্য আসছে অনেক মৃত্যুর খবর। হৃদয়বিদারক এসব খবর ছুঁয়ে গেছে প্যাট কামিন্সকে। আইপিএলে খেলতে দেশটিতে থাকা এই অস্ট্রেলিয়ান পেসার হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহ করতে দান করেছেন ৫০ হাজার ডলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2021, 03:23 PM
Updated : 26 April 2021, 04:58 PM

কোভিড-১৯ এর প্রকোপের মাঝেও চলমান আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন কামিন্স। মহামারীর ভয়াবহ অবস্থা কাছ থেকে দেখছেন তিনি।

টুইটারে সোমবার বাকিদেরও সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান কামিন্স।

“খেলোয়াড় হিসেবে আমাদের এমন একটি প্ল্যাটফর্ম রয়েছে, যা আমাদের লাখ লাখ মানুষের কাছে পৌঁছানোর সুযোগ করে দেয়। এটি আমরা ভালো কাজের জন্য ব্যবহার করতে পারি, এই কথাটি মাথায় রেখে ভারতের হাসপাতালের জন্য সুনির্দিষ্টভাবে অক্সিজেন কেনার জন্য আমি প্রধানমন্ত্রীর তহবিলে অবদান রেখেছি।

“আমার সতীর্থ আইপিএল খেলোয়াড় ও বিশ্বের যে কেউ যারা ভারতের অনুরাগ-উদারতার ছোঁয়া পেয়েছেন, সাহায্যের হাত নিয়ে এগিয়ে আসতে আমি তাদের উৎসাহিত করছি। আমি ৫০ হাজার ডলার (প্রায় সাড়ে ৩৭ লাখ রুপি) দিয়ে শুরু করব। আমি জানি যে, আমার এই অনুদান বিশাল প্রয়োজনের মধ্যে খুব বেশি নয়। তবে আশা করি, এটি কারো জন্য পার্থক্য তৈরি করবে।”

ভারতে কোভিড মহামারীতে আক্রান্তের সংখ্যা রেকর্ড স্পর্শ করছে প্রতিদিনই, মৃত্যুও বাড়ছে ক্রমেই। অক্সিজেন সঙ্কটে দেশজুড়ে হাহাকার। ৯ এপ্রিল আইপিএল শুরুর পর থেকে দেশটিতে করোনাভাইরাসে প্রাণ হারিয়েছে ২৫ হাজারের বেশি মানুষ।