মুমিনুলের উপলব্ধি, নেতৃত্ব দিতে হবে সামনে থেকে

দেশের মাটিতে দারুণ উজ্জ্বল রেকর্ড, কতই না সাফল্য ও অর্জন। দেশের বাইরে এলেই বিবর্ণ, সংগ্রাম করতে হয় রান পেতে। ক্রমেই চাপ বাড়ছিল মুমিনুল হকের ওপর। এবার ঘুচলো তার আক্ষেপ। সেঞ্চুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ড্রয়ে অবদান রাখার পর বাঁহাতি ব্যাটসম্যানের উপলব্ধি, অধিনায়ক হিসেবে সব সময়ই অবদান রাখতে হবে। দলকে নেতৃত্ব দিতে হবে সামনে থেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2021, 04:02 PM
Updated : 25 April 2021, 04:26 PM

রান উৎসবের পাল্লেকেলে টেস্ট অনুমিতভাবেই হয়েছে ড্র। এতে দেশের বাইরে বাংলাদেশের টানা হারের চক্র ভেঙেছে। টানা ৯ হারের পর ড্রয়ের স্বস্তি সফরকারী দলে। রোববার পঞ্চম দিনের খেলা শেষে, দেশের বাইরে প্রথম সেঞ্চুরি করা মুমিনুল ফিরে তাকালেন পেছন দিকে।

“যখন থেকে আমি বাংলাদেশ দলে খেলছি, তখন থেকেই আমি চেষ্টা করছি দলের জন্য অবদান রাখতে। বিদেশে এসে কখনোই হয়তো সেভাবে বড় ইনিংস খেলে অবদান রাখা হয়নি। এবার বিদেশের মাটিতে কিছুটা অবদান রাখতে পেরে আমি খুশি।”

দেশে ২৫ টেস্টে মুমিনুলের গড় ৫৬.৩৯। পাল্লেকেলে টেস্টের আগে প্রতিপক্ষের মাঠে গড় ছিল ২২.৩০। ১২৭ রানের ইনিংসের পর সেটা বেড়ে হয়েছে ২৬.০৫।

গেরো কেটে গেছে, এবার সামনে তাকানোর পালা। মুমিনুলেরও তাই লক্ষ্য। সবশেষ ৭ ইনিংসে তিনটি সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান জানেন, সামনে থেকেই টানতে হয় দলকে।

“অধিনায়ক হিসেবে ভালো একটা অবদান রাখতে পেরে আমি খুশি। আর অধিনায়ক হিসেবে আমার তো সবসময় অবদান রাখাটা জরুরি।”