বাংলাদেশের বিপক্ষে সিরিজ শেষ কুমারার

সুস্থ হয়ে ক্রিকেটে ফেরার ম্যাচেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে গেছেন লাহিরু কুমারা। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে আর বোলিং করতে পারবেন না শ্রীলঙ্কার এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2021, 11:19 AM
Updated : 24 April 2021, 11:19 AM

চলমান পাল্লেকেলে টেস্টের তৃতীয় দিন ফিল্ডিং করার সময় আঘাত পান কুমারা। শুক্রবার সন্ধ্যায় এমআরআই স্ক্যানে তার চোট ধরা পড়ে। প্রথম ইনিংসে ২৮ ওভার বোলিং করে ৮৮ রান দিয়ে নাজমুল হোসেন শান্তর উইকেট নেন তিনি।

গত পাঁচ মাসে এই নিয়ে দ্বিতীয়বার কোনো টেস্টের মাঝপথে ছিটকে গেলেন ২৪ বছর বয়সী এই পেসার। গত বছরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্ট চলাকালীন কুঁচকিতে চোট পেয়েছিলেন। ওই টেস্টের পর প্রথমবার সাদা পোশাকে এই ম্যাচে খেলতে নেমেছিলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ছিলেন তিনি। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় খেলতে যাওয়া হয়নি তার।

কুমারা ছিটকে যাওয়ায় দ্বিতীয় ইনিংসে বোলার আরও কমে গেল শ্রীলঙ্কার। দুই বিশেষজ্ঞ পেসার সুরঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দোর সঙ্গে আছে দুই অলরাউন্ডার ভানিদু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভা। 

দ্বিতীয় টেস্টের জন্য পেস বোলিংয়ে কুমারার বিকল্প হিসেবে স্কোয়াডে আছেন আসিথা ফার্নান্দো ও অভিষেকের অপেক্ষায় থাকা দিলশান মাদুশঙ্কা। স্পিনার খেলাতে চাইলে স্বাগতিকরা নিতে পারবে অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমাকে।

প্রথম টেস্টে কুমারাকে ব্যাটিংয়ে প্রয়োজন নাও হতে পারে। আগামী বৃহস্পতিবার শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।