প্রিমিয়ার লিগ শুরুর সম্ভাবনা ‘ক্ষীণ’

নির্ধারিত সময়ের দুই সপ্তাহ আগেই অনেকটা শেষ হয়ে গেল ঢাকা প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা। কোভিড মহামারীর বর্তমান অবস্থায় লিগ শুরু করা কঠিন, বললেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2021, 08:37 AM
Updated : 24 April 2021, 09:14 AM

কোভিডের প্রকোপে গত বছরের মার্চে স্থগিত হওয়া ঢাকা লিগের খেলা হওয়ার কথা এবার। পরিবর্তিত পরিস্থিতিতে এবার ৫০ ওভারের সংস্করণের বদলে টি-টোয়েন্টি ক্রিকেটের লিগ শুরু হওয়ার কথা আগামী ৬ মে। ঈদের আগে-পরে মিলিয়ে তিন ভাগে শেষ হওয়ার কথা লিগ। দ্রুত খেলা শেষ করতে দিনে ৬টি করে ম্যাচ রাখার সিদ্ধান্তও হয়।

কিন্তু এখন সব আবার থমকে যাওয়ার ইঙ্গিত। শনিবার ঢাকার একটি হাসপাতালে টিকা নিতে গিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি একরকম নিশ্চিতই করে দিলেন, ঈদের আগে লিগ শুরু হচ্ছে না।

“এখন যে পরিস্থিতি, এরকম পরিস্থিতিতে প্রিমিয়ার লিগ শুরু করা কঠিন। এরকম পরিস্থিতিতে আমি ব্যক্তিগতভাবে অন্তত মনে করি, খেলা মাঠে নামানো কোনোভাবেই উচিত হবে না। যতক্ষণ পর্যন্ত বায়ো-বাবল নিশ্চিত করতে না পারব, ততক্ষণ পর্যন্ত খেলাধুলা শুরু করার প্রশ্নই ওঠে না, সেটা শুরু করার সম্ভাবনা নেই। সেটা একটা দল হোক বা ১০টা দল।”

“যদিও বিসিবি চেষ্টা করে যাচ্ছে। ওরা যদি আমাকে নিশ্চয়তা দিতে পারে বায়ো-বাবলে রেখে খেলা চালাতে পারবে, তাহলে শুরু করতে পারবে। তবে আমার কাছে মনে হচ্ছে, সম্ভাবনা ক্ষীণ এখনও।”

জাতীয় দল ও এর আশেপাশের কিছু ক্রিকেটারকে বাদ দিলে দেশের ক্রিকেটারদের একটি বড় অংশের আয়ের উৎস এই ঢাকা লিগ। এক বছরের বেশি সময় লিগ বন্ধ থাকায় তাদের অনেকের আর্থিক অবস্থা বেশ শোচনীয়। বিসিবি সভাপতির মন্তব্যের পর তাদের আশায় নতুন চোট লাগবে নিশ্চিতভাবেই।