তিন নম্বরের পর পাকিস্তানের সব টেল এন্ডার!

পাকিস্তান দলের ব্যাটিং লাইন-আপে প্রথম তিন ব্যাটসম্যান ছাড়া আর কাউকে চোখে পড়ছে না ইনজামাম-উল-হকের। মিডল অর্ডার বলতে কিছু খুঁজে পাচ্ছেন না সাবেক এই অধিনায়ক। তার কাছে মনে হচ্ছে, তিন নম্বরের পর থেকে সবাই বুঝি টেল এন্ডার!‍

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2021, 04:28 PM
Updated : 21 April 2021, 04:37 PM

দক্ষিণ আফ্রিকার সফরে পুরোপুরি অনুজ্জ্বল ছিল পাকিস্তানের মিডল অর্ডার। ওয়ানডে সিরিজে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের বাইরে নেই কোনো ফিফটি। একই হাল ছিল টি-টোয়েন্টি সিরিজেও। এরপরও দুটি সিরিজই জেতে সফরকারীরা।

জিম্বাবুয়ের বিপক্ষেও প্রথম টি-টোয়েন্টিতেও হাসেনি মোহাম্মদ হাফিজ, হায়দার আলি, দানিশ আজিজদের ব্যাট।

হারারেতে বুধবার একাই দলকে টানেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এই কিপার-ব্যাটসম্যানের ৮২ রানের সৌজন্যে ১১ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। ম্যাচ শেষে নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম কাঠগড়ায় তোলেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যানদের।

“পাকিস্তান দলের দুর্বল দিক হচ্ছে তাদের মিডল অর্ডার, যেখানে অনেক উন্নতি প্রয়োজন। তাদের ব্যাটিং অর্ডার দেখলে মনে হয় যে, তিন নম্বর পজিশনের পরই টেল এন্ডাররা আসতে শুরু করেছে।”

“ভালো ব্যাপার হচ্ছে, এই মুহূর্তে পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যানরা দারুণ খেলছে। নয়তো এই দুর্বল মিডল অর্ডার নিয়ে ম্যাচ জেতা হতো বেশ কঠিন। দলের ক্রিকেটারদের তাদের দায়িত্ব উপলব্ধি করতে এবং দ্রুত ভুল থেকে শিক্ষা নিতে হবে। এখন দল জয়ের ধারায় আছে। জিততে না পারলে খেলোয়াড়দের ওপর চাপ অনেক বাড়বে। টিম ম্যানেজমেন্টে (সাবেক) অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে, যাদের এই দিকে নজর দেওয়া উচিত।”

আগামী শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হবে পাকিস্তান।