বাংলাদেশের বিপক্ষে লঙ্কা দলে ২ নতুন মুখ

ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে খুব একটা পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা। তবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দলে ডেকেছে দুই নতুন মুখ প্রাভিন জয়াবিক্রমা ও দিলশান মাদুশঙ্কাকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2021, 11:58 AM
Updated : 20 April 2021, 03:23 PM

দুই ম্যাচের সিরিজের জন্য মঙ্গলবার ১৮ সদস্যের দল দিয়েছে শ্রীলঙ্কার নতুন নির্বাচক কমিটি। ব্যক্তিগত কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝপথে দেশে ফেরা অ্যাঞ্জেলো ম্যাথিউস অনুমিতভাবেই আছেন দলে।

পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বুধবার শুরু হবে দুই ম্যাচের সিরিজের প্রথম টেস্ট।

এবারও ফেরা হয়নি কুসল মেন্ডিসের। চোটের জন্য নেই কুসল পেরেরা। ক্যারিবিয়ানে দুটি টেস্টই ড্র করা দল থেকে নেই কেবল দুশমন্থ চামিরা ও লাসিথ এম্বুলদেনিয়া। সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে ছুটিতে আছেন পেসার চামিরা। চোটের জন্য বিবেচনা করা হয়নি এম্বুলদেনিয়াকে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে না পারা লাহিরু কুমারা ফিরেছেন দলে। চোটের জন্য এবারও দলের বাইরেই থাকছেন পেসার কাসুন রাজিথা। টিকে গেছেন অফ স্পিনিং অলরাউন্ডার রামেশ মেন্ডিস।

পাল্লেকেলের উইকেটে স্বাগতিকরা কি আশা করছে একটা আভাস আছে স্কোয়াডে। দলে ডাক পেয়েছেন পাঁচ পেসার। নতুন মুখ বাঁহাতি স্পিনার ২২ বছর বয়সী জয়াবিক্রমা ছাড়া বিশেষজ্ঞ স্পিনার কেবল একজন, লেগ স্পিনার ভানিদু হাসারাঙ্গা। ডাক মেলেনি বাঁহাতি রিস্ট স্পিনার লাকশান সান্দাক্যানের।

সম্ভাবনার কথা মাথায় রেখে দলে রাখা হয়েছে ২০ বছর বয়সী মাদুশঙ্কাকে। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে দেশের হয়ে খেলা এই পেসার এখন পর্যন্ত খেলেছেন কেবল তিনটি প্রথম শ্রেণির ম্যাচ।

দুটি টেস্টই হবে পাল্লেকেলেতে। ২০১৭ সালে সবশেষ সফরে ১-১ ব্যবধানে টেস্ট সিরিজ ড্র করেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার মাটিতে সেই ছিল তাদের প্রথম জয়। 

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, পাথুম নিসানকা, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, রোশেন সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, সুরঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রাভিন জয়াবিক্রমা।