ছুটি পেয়ে ১০ মাস পর পরিবারের কাছে ওয়াকার

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বোলিং কোচ ওয়াকার ইউনিসকে পাচ্ছে না পাকিস্তান। স্ত্রীর অস্ত্রোপচারের সময় পাশে থাকার জন্য ছুটি দেওয়া হয়েছে তাকে। পাকিস্তানের হয়ে টানা ব্যস্ততার কারণে ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2021, 04:59 AM
Updated : 20 April 2021, 08:08 AM

ওয়াকারের পরিবার থাকে অস্ট্রেলিয়ায়। হারারে থেকে মঙ্গলবার সিডনির উদ্দেশে উড়াল দেওয়ার কথা কিংবদন্তি এই ফাস্ট বোলারের।

জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে বুধবার। এরপর আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ওয়াকারের বদলি হিসেবে এই সিরিজে কাউকে রাখছে না পাকিস্তান।

ওয়াকারের স্ত্রীর অস্ত্রোপচার হবে আগামী মাসে। তবে অস্ট্রেলিয়ায় গিয়ে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতা আছে। এজন্যই আগেভাগে রওনা দিতে হচ্ছে তাকে।

পাকিস্তানের হয়ে ক্রিকেট বিশ্বজুড়ে জৈব-সুরক্ষা বলয়ে থাকার কারণে ১০ মাস পর পরিবারের সঙ্গে দেখা হবে ওয়াকারের। গত সেপ্টেম্বরে অবশ্য কিছুটা ফাঁকা সময় পেয়ে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে কোয়ারেন্টিনের অষ্টম দিনে খবর পান বাবার মৃত্যুর। তাকে আবার ফিরে আসতে হয় লাহোরে।

পরে এই বছরের শুরুর দিকে পরিবারকে পাকিস্তানে আনার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু কোভিড পরিস্থিতির কারণে শেষ পর্যন্ত সেটাও সম্ভব হয়নি।

প্রধান কোচ ও বোলিং কোচ মিলিয়ে পাকিস্তান জাতীয় দলে পঞ্চম দফার দায়িত্বে আছেন ওয়াকার। এই দফায় বোলিং কোচ হিসেবে কাজ শুরু করেন ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে।