দুই পজিশন মিলিয়ে লিটনের ফিফটি, মিরাজের ৩ উইকেট

ইনিংস ওপেন করে ২৭ রানে অপরাজিত, আবার সাতে নেমে ৬৪ রান করে স্বেচ্ছাবসর। দুই পজিশনে ব্যাটিং অনুশীলন সেরে নিলেন লিটন দাস। প্রথমে শূন্য রানে আউট হয়ে আবার ব্যাটিংয়ে নেমে রানের দেখা পেলেন মুমিনুল হক। বল হাতে ৩ উইকেট নিয়ে প্রস্তুতি খারাপ হলো না মেহেদী হাসান মিরাজেরও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 12:45 PM
Updated : 18 April 2021, 12:45 PM

শ্রীলঙ্কায় নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে রোববার মুমিনুলের নেতৃত্বাধীন বাংলাদেশ সবুজ দল ৭১ ওভারে তোলে ২২৫ রান।

সীমিত ওভারের ক্রিকেটে টপ অর্ডারে ব্যাট করলেও বাংলাদেশের হয়ে টেস্টে সাধারণত ছয়-সাত নম্বরে ব্যাট করেন লিটন। শুরুতে কিছুক্ষণ ব্যাটিং করার পর তাই নিজের সম্ভাব্য পজিশনে তাকে ব্যাটিং করানো হয় আবার।

শূন্য রানে আউট হওয়া মুমিনুলকে ব্যাটিং অনুশীলনের সুযোগ দেওয়া হয় আরেকবার। এ দফায় তিনি করতে পারেন ৪৭।

এছাড়া সাদমান ইসলাম আউট হন ১৯ রান করে, ২৮ রান করেন মোহাম্মদ মিঠুন। শরিফুল ইসলাম অপরাজিত থাকেন ২০ রানে।

সাদমান ইসলামকে ফিরিয়ে সতীর্থদের সঙ্গে বোলার মেহেদী হাসান মিরাজের উদযাপন। ছবি : বিসিবি।

চূড়ান্ত টেস্ট স্কোয়াডে জায়গা পাওয়ার লড়াইয়ে আছেন যারা, সেই ইয়াসির আলি চৌধুরি রাব্বি, শুভাগত হোমরা উল্লেখযোগ্য কিছু করতে পারেননি।

তামিম ইকবালের নেতৃত্বাধীন লাল দলের হয়ে ৪১ রানে ৩ উইকেট নেন মিরাজ। টেস্ট দলের অন্য দুই গুরুত্বপূর্ণ বোলার আবু জায়েদ চৌধুরি ও তাইজুল ইসলাম নেন ১টি করে উইকেট।

আগের দিন তামিম, মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসানের ফিফটি ও নুরুল হাসান সোহানের ৪৮ রানে লাল দল করেছিল ৮১ ওভারে ৩১৪ রান।

শ্রীলঙ্কায় যাওয়ার পর থেকে এই কদিন বাংলাদেশ দলের ঠিকানা ছিল নেগেম্বো শহরে। সোমবার সকালে দল যাবে ক্যান্ডিতে। ২১ সদস্যের প্রাথমিক দল থেকে চূড়ান্ত টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে সেখানে।

বুধবার থেকে শুরু শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ।