৪ ঝড়ো ফিফটিতে জিম্বাবুয়ে দলে মারুমানি

মাত্র পাঁচটি টি-টোয়েন্টি খেলেই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন টাডিওয়ানাশে মারুমানি। একটিতে ছুঁতে পারেননি দুই অঙ্ক, অন্য চারটিতে ঝড় তুলে করেছেন ফিফটি। এতেই অর্জন করেছেন নির্বাচকদের আস্থা। ডাক পেয়েছেন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জিম্বাবুয়ের দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2021, 10:08 AM
Updated : 18 April 2021, 10:08 AM

১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন আরও দুই নতুন মুখ, পেসার তানাকা চিভানগা ও স্পিনার টাপিওয়া মুফুদজা। শনিবার ঘোষিত দলে অনুমিতভাবেই আছেন ব্রেন্ডন টেইলর ও ক্রেইগ আরভিন। সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে অসুস্থতার কারণে ছিলেন না তারা।

৫ বছর পর দলে ফিরেছেন লুক জংউই। ২০১৬ সালের জানুয়ারিতে বাংলাদেশ সফরে দেশের হয়ে সবশেষ খেলেন এই পেসার।

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করা মারুমানি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে নজর কেড়েছেন। বাঁহাতি ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৬০ ছুঁইছুঁই। গড় ৫৭। একটি ম্যাচে আউট হন ২ রানে। অন্য চারটিতে তার ব্যাটে দেখা গেছে ঝড়। সাউদার্ন রকসের হয়ে অভিষেকে খেলেন ৩০ বলে ৬০ রানের ইনিংস। পরের ম্যাচে ৪২ বলে অপরাজিত ৬৩। শেষ দুই ম্যাচে করেন ৩৫ বলে ৫২ ও ৩৪ বলে ৫১।

গত সিরিজের দল থেকে ছয় পরিবর্তন আনা হয়েছে এবার। কাঁধের চোটে নেই স্পিনিং অলরাউন্ডার সিকান্দার রাজা। জায়গা হারিয়েছেন রিচমন্ড মুতুমবামি, মিল্টন শুম্বা, ব্র্যান্ডন মাভুতা, তারিসাই মুসাকান্দা ও ফারাজ আকরাম।

আগামী বুধবার থেকে শুরু হবে পাকিস্তান-জিম্বাবুয়ের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ শুক্রবার ও রোববার। সব ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবে, দর্শকশূন্য মাঠে।

জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দল: শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাভা, তানাকা চিভানগা, ক্রেইগ আরভিন, লুক জংউই, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, টাডিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টাপিওয়া মুফুদজা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো।