প্রস্তুতির ব্যাটিংয়ে আশার ছবি দেখছেন শান্ত

প্রথম চার ব্যাটসম্যানের সবার ফিফটি। পরের ব্যাটসম্যানের প্রায় ফিফটি। আউট হননি কেউই। নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে ব্যাটসম্যানদের এই পারফরম্যান্সে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে আশায় বুক বাঁধছেন বাংলাদেশের ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2021, 01:24 PM
Updated : 17 April 2021, 01:24 PM

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজের আগে বাংলাদেশের ম্যাচ অনুশীলনের একমাত্র সুযোগ এই দুই দিনের ম্যাচ। কাতুনায়েকের সিএমসিসি মাঠে শনিবার প্রথম দিনে তামিম ইকবালের নেতৃত্বে নামা লাল দল ৭৯.২ ওভারে তোলে ৬ উইকেটে ৩১৪ রান।

অধিনায়ক তামিমের ব্যাট থেকে আসে ৬৩ রান, মুশফিকুর রহিম করেন ৬৬। এছাড়া সাইফ হাসান ৫২, শান্ত ৫৩ ও নুরুল হাসান সোহান খেলেন ৪৮ রানের ইনিংস। তারা সবাই সেচ্ছায় অবসর নেন অন্যদের ব্যাটিংয়ের সুযোগ দিতে।

বিসিবির ভিডিও বার্তায় নাজমুল হোসেন শান্ত বললেন ব্যাটসম্যানদের পারফরম্যান্সে সন্তুষ্টির কথা।

“আমার মনে হয়, খুব ভালো একটা প্রস্তুতি আমাদের টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে। যেটা করতে চেয়েছিলাম, ওই পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করতে পেরেছি এবং আশা করছি যে এই শেপে যদি ব্যাটিং করতে পারি, টেস্ট ম্যাচের জন্য ভালো হবে।”

প্রস্তুতির একটি বড় অংশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। যদিও শ্রীলঙ্কার প্রকৃতির সঙ্গে বাংলাদেশের পার্থক্য খুব একটা নেই। তবে সেখানকার গরমের ধরন ও তাপমাত্রা একটু ভিন্ন। শান্ত জানালেন, কন্ডিশনের সঙ্গে মানিয়ে উঠছেন তারা।

“অবশ্যই চ্যালেঞ্জিং (শ্রীলঙ্কার গরম), তবে আমার মনে হয় এটা নিয়ে খুব বেশি কথা বলে লাভ নেই। কারণ এই আবহাওয়ায় আমাদের খেলতে হবে। বোলিং শুরুতে ভালো হয়েছে। তবে ২০-২৫ ওভার পর ব্যাটিংয়ের জন্য সহজ হয়ে যায়। যারাই আমরা ব্যাটিং করেছি, তামিম ভাই, সাইফ সবাই খুব ভালো শেপে ব্যাটিং করেছে। আবহাওয়ার সঙ্গে অনেকটাই মানিয়ে নিয়েছি। আজকে খেললাম, আরেকটি দিন আছে। সব মিলিয়ে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি।”

দুই দিনের এই ম্যাচ শেষে ২১ সদস্যের প্রাথমিক দল থেকে চূড়ান্ত টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে। এখান থেকে দল যাবে ক্যান্ডিতে। পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু বুধবার।