চার ছক্কায় জিতিয়ে মরিস বললেন, ‘এজন্যই গলফ খেলি’

টম কারানের বল দুর্দান্ত শটে গ্যালারিতে পাঠালেন ক্রিস মরিস, ধারাভাষ্যকক্ষে ইয়ান বিশপের উচ্ছ্বসিত উচ্চারণ, “আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার আমাদের দেখালেন, কেন তার এত মূল্য।” ১৬ কোটি ২৫ লাখ রুপির ক্রিকেটার তার মূল্য কিছুটা বোঝালেন বটে। শেষ দুই ওভারে দারুণ ব্যাট সুইংয়ে চার ছক্কায় দলকে জিতিয়ে রাজস্থান রয়্যালস অলরাউন্ডার মজা করে বললেন, তার গলফ খেলা কাজে লাগছে ব্যাটিংয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2021, 06:37 AM
Updated : 16 April 2021, 06:37 AM

আইপিএলের সব আসর মিলিয়ে সবচেয়ে বেশি পারিশ্রমিকে মরিসকে এবার দলে নেয় রাজস্থান। তার জন্য প্রতিটি ম্যাচই চোখধাঁধানো এই অর্থের প্রতিদান দেওয়ার লড়াই। আসরের প্রথম ম্যাচে তা খুব একটা দিতে পারেননি দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডার। ২ উইকেট নিলেও ছিলেন খরুচে। ব্যাটিংয়ে ৪ বলে করেন ২।

দ্বিতীয় ম্যাচেও বৃহস্পতিবার খুব ভালো বোলিং করতে পারেননি। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৩ ওভারে ২৭ রান দিয়ে নেন ১ উইকেট। তবে ব্যাটিংয়ে এ দিন তিনি মেলে ধরেন নিজের সামর্থ্য।

১৪৮ রান তাড়ায় ৪২ রানে ৫ উইকেট হারানো রাজস্থানকে এগিয়ে নেয় ডেভিড মিলারের ৪৩ বলে ৬২ রানের ইনিংস। জয়ের জন্য শেষ ২ ওভারে রাজস্থানের প্রয়োজন পড়ে ২৭ রান। মরিস তখন দেখান নিজের ব্যাটিং ঝলক। কাগিসো রাবাদার এক ওভারে দুটি ছক্কার পর টম কারানকে তিন বলের মধ্যে দুটি ছক্কায় ম্যাচ শেষ করে দেন তিনি দুই বল বাকি থাকতেই। অপরাজিত থাকেন ১৮ বলে ৩৬ রান করে।

ম্যাচ শেষে মরিস জানালেন, এভাবে মেরে খেলার জন্যই তাকে পারিশ্রমিক দেওয়া হয়। হাসতে হাসতে বললেন, তার গলফ অনুশীলন কাজে লাগছে ক্রিকেটের ব্যাটিংয়ে।

“ ক্রিকেট খেলায় এমন কিছু প্রায়ই হয়। দিল্লি খুব ভালো বোলিং করেছে, ডেভ (ডেভিড মিলার) অবিশ্বাস্য ইনিংস খেলেছে। টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে, সৌভাগ্যবশত আজকে আমাদের পক্ষে গেছে।”

“ অনেকে টাকা পায় ব্যাটিং করার জন্য, অনেকে পায় স্লগ করার জন্য। আমি জানি, আমার দায়িত্ব কোনটি। আমি স্লগ করি, ইচ্ছেমতো ব্যাট ঘোরাতে চাই। এজন্যই এত গলফ খেলি আমি।”