শ্রীলঙ্কায় কোয়ারেন্টিন শেষে মুমিনুলদের অনুশীলন

তিন দিনের কোয়ারেন্টিন শেষ। বুধবার সবশেষ কোভিড পরীক্ষায় ফল সবারই নেগেটিভ। শুরু হয় গেল তাই মাঠের প্রস্তুতি পর্ব। শ্রীলঙ্কায় প্রথম দিনের অনুশীলনে বৃহস্পতিবার সকালে ঘণ্টা চারেক ঘাম ঝরালেন বাংলাদেশের ক্রিকেটাররা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2021, 10:02 AM
Updated : 15 April 2021, 10:02 AM

গত সোমবার শ্রীলঙ্কায় পৌঁছে নেগেম্বোর টিম হোটেলে কোয়ারেন্টিনে ছিল বাংলাদেশ দল। অনুশীলনের ভেন্যু নেগেম্বোর কাছেই কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ড। এই মাঠেই অনুশীলন চলবে আগামী আরও তিন দিন। এর মধ্যে শনি ও রোববার নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে দল।

নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ যদিও আদর্শ নয় কখনোই। তবে মহামারীকালের সিরিজে অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ আয়োজনের সীমাবদ্ধতার কারণে আন্তস্কোয়াড ম্যাচেই কাজ চালিয়ে নেওয়া ছাড়া উপায় নেই।

প্রথম দিনের অনুশীলন শেষে বিসিবির ভিডিও বার্তায় টপ অর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান বললেন, টেস্ট সিরিজের আগে এই প্রস্ততি ম্যাচ যথেষ্ট কাজে দেবে।

“আমাদের সামনে যে প্রস্তুতি ম্যাচটি আছে, এটা অনেক গুরুত্বপূর্ণ। একটিই সুযোগ আমাদের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য। উইকেট কেমন হতে পারে, এই ম্যাচটা খেলে আমাদের বুঝতে হবে। আমার মনে হয়, প্রতিটি অনুশীলন সেশন আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ, প্রতিটি দিন গুরুত্বপূর্ণ। যত কাজে লাগানো যায়, তত ভালো।”

মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জে সাইফ গুরুত্বপূর্ণ মনে করছেন ব্যাটসম্যানদের ভূমিকা।

“ব্যাটসম্যানরা যারাই সুযোগ পাবে (প্রস্তুতি ম্যাচে), যারাই সেট হবে, এখানে বড় (ইনিংস) করতে হবে। একটা স্কোর যদি পাই, দলের জন্যই ভালো হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক