দেশে ফেরার আগে কোভিড পজিটিভ ৫ প্রোটিয়া নারী ক্রিকেটার

বাংলাদেশে লকডাউনের কারণে বাতিল করা হলো শেষ ম্যাচ, তবু দেশে ফিরতে পারলেন না দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের সব ক্রিকেটার। সতীর্থরা যখন দেশের পথে, দলের ৫ ক্রিকেটার তখন ঢাকার একটি হোটেলে আছেন আইসোলেশনে। বাংলাদেশ ছাড়ার আগে সবশেষ কোভিড পরীক্ষায় পজিটিভ হয়েছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2021, 07:32 AM
Updated : 13 April 2021, 07:32 AM

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার ইমার্জিং দলের এই সিরিজটি হয় সিলেটে। কোভিড পরীক্ষাও হয় সেখানেই। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি বাতিল হওয়ার পর সোমবার এক ফ্লাইটেই ঢাকায় ফেরে দুই দল। ফেরার পর ওই ৫ জনের কোভিড শনাক্ত হওয়ার খবর আসে। সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় পজিটিভ হন তারা।

২১ এপ্রিল পর্যন্ত লকডাউনে বাংলাদেশে আকাশপথও থাকবে বন্ধ। তার আগে নেগেটিভ হলেও ঢাকা ছাড়ার উপায় নেই এই ক্রিকেটারদের। এই ৫ জন ছাড়া দলের সবাই মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে ঢাকা ছেড়েছেন।

৫টি একদিনের ম্যাচের সিরিজ খেলতে গত ২৮ মার্চ বাংলাদেশে পা রাখে প্রোটিয়া মেয়েরা। মঙ্গলবার শেষ ম্যাচটি খেলে বুধবার দেশের পথে রওনা হওয়ার কথা ছিল তাদের। কিন্তু বুধবার থেকেই লকডাউনের ঘোষণা আসায় দুই দেশের বোর্ডের সিদ্ধান্তে বাতিল হয় শেষ ম্যাচ।

প্রথম চার ম্যাচের সবকটি জিতে নেয় বাংলাদেশের মেয়েরা। যদিও ইমার্জিং দলের আবরণে সিরিজে খেলেন বাংলাদেশের জাতীয় দলের অনেক ক্রিকেটার।