রুটকে ছাপিয়ে ছোট ভাই বিলি

দুই ভাই যখন প্রতিপক্ষ, নজর একটু বেশিই থাকে তাদের দিকে। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে গ্ল্যামরগন ও ইয়র্কশায়ারের ম্যাচে জো রুট ও বিলি রুটকে ঘিরেও ছিল তেমন। যেখানে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ককে ছাপিয়ে দুর্দান্ত পারফরম্যান্সে আলো কেড়ে নেন তার ছোট ভাই বিলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2021, 02:10 PM
Updated : 12 April 2021, 02:21 PM

ইংল্যান্ডের ঘরোয়া প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে ইয়র্কশায়ারের হয়ে খেলছেন রুট, আর বিলি গ্ল্যামরগনের হয়ে। দুই ভাইয়ের লড়াইয়ের ম্যাচটি শেষ পর্যন্ত ড্র হয়।

দুই ইনিংসেই ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন বিলি। রুট ছিলেন নিজের ছায়া হয়ে, একবারও পেরুতে পারেননি বিশের ঘর।

গত বৃহস্পতিবার শুরু হওয়া চার দিনের ম্যাচটিতে টস হেরে ব্যাটিংয়ে নামে গ্ল্যামরগন। চার নম্বরে নেমে ৪৩ রানের ইনিংস খেলেন বিলি। দল পায় ৩৩০ রানের পুঁজি।

জবাবে ব্যাটিংয়ে নামা ইয়র্কশায়ার গুটিয়ে যায় ১৯৩ রানে। ৩০ বছর বয়সী রুট করতে পারেন কেবল ১৬। বড় লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে গ্ল্যামরগর ইনিংস ঘোষণা করে ২৪১ রানে।

দারুণ ব্যাটিংয়ে বিলি করেন প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠ সেঞ্চুরি। বড় ভাই রুটের অফ স্পিনে ডাবল নিয়েই ২১০ বলে তিন অঙ্কে পা রাখেন তিনি। ২৮ বছর বয়সী বাঁহাতি এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১১০ রানে।

৩৭৯ রানের লক্ষ্য তাড়ায় দ্রুত ৩ উইকেট হারানো ইয়র্কশায়ার অ্যাডাম লিথের সেঞ্চুরিতে ম্যাচ বাঁচায়। তবে রুট ব্যর্থ ছিলেন এবারও। ডানহাতি এই ব্যাটসম্যান করেন কেবল ১৩ রান।