‘সাকিব ভাই, মুস্তাফিজের তো ১০-১২টা হাত না’

সিরিজ শুরুর আগেই কি পিছিয়ে বাংলাদেশ? সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের অনুপস্থিতিতে সেই প্রশ্ন ওঠা স্বাভাবিক। তবে মাঠের লড়াইয়ের আগে নিজেদের খর্বশক্তির মনে করছেন না মুমিনুল হক। বাংলাদেশ টেস্ট অধিনায়ক মনে করিয়ে দিলেন, সাকিব ও মুস্তাফিজ অতিমানব নন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2021, 10:21 AM
Updated : 11 April 2021, 11:52 AM

আইপিএলে খেলার জন্য দুই ম্যাচের এই টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব। এই সিরিজের জন্য ম্যানেজমেন্টের ভাবনায় না থাকায় ভারতের টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে গেছেন মুস্তাফিজও। 

মহামারীকালে নিজেদের দ্বিতীয় সফরে সোমবার দেশ ছাড়বে বাংলাদেশ দল। রোববার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুমিনুল বলেন, দু-একজনের কথা না ভেবে বেশি জরুরি দলগত পারফরম্যান্সের কথা ভাবা।

“আমার মনে হয় না, সাকিব ভাই, মুস্তাফিজ বা একাদশে (কেউ) না থাকলে দল ফল পাবে না। খেলোয়াড় তো আরও আছে। তাদের তো ১০-১২টা হাত না। অন্য যারা আছে, তাদেরও ১০-১২টা হাত না। আমার মনে হয় না এর কোনো প্রভাব পড়ে। আমরা হয়তো দলগতভাবে খেলতে পারছি না, এই কারণে ফল হচ্ছে না। আর কোনো কিছু না।”

গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে চোটের জন্য খেলেননি সাকিব। মাহমুদউল্লাহ বেশ কিছু দিন ধরেই টেস্ট দলের বাইরে। সেরা দল সবসময় পাওয়া যাবে না, এই বাস্তবতা মেনে নিয়ে মুমিনুল তরুণদের তাগিদ দিলেন সুযোগ কাজে লাগানোর।

“এবার সাকিব ভাই নেই, হয়তো এমনও সিরিজ হতে পারে যেখানে ২-৩ জন সিনিয়র ক্রিকেটার থাকবে না। এর মধ্যে যারা খেলবে, তাদের জন্য, আমি বারবারই কথাটা বলে আসছি, তাদের এটা ভালো সুযোগ। অন্য যারা খেলবে, তাদের জন্য ভালো সুযোগ এবং সেভাবেই প্রস্তুতি নেওয়াটা ভালো।”

শ্রীলঙ্কায় বাংলাদেশের প্রথম টেস্ট শুরু ২১ এপ্রিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক