স্থগিত পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর

করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় আপাতত বাংলাদেশ সফরে আসছে না পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে যুবাদের সিরিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2021, 10:58 AM
Updated : 10 April 2021, 10:59 AM

বিসিবি ও পিসিবি শনিবার বিষয়টি নিশ্চিত করেছে। মহামারীকালে এটিই হতো অনূর্ধ্ব-১৯ দলের প্রথম সিরিজ।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরি সংবাদিকদের এদিন জানান, পরিস্থিতির উন্নতি হলে নতুন সূচিতে সিরিজটি আয়োজন করতে চান তারা।

“সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। যেকোনো একটা সুবিধাজনক সময়ে সিরিজ আয়োজন করার পরিকল্পনা রয়েছে এবং সেভাবেই কথাবার্তা হচ্ছে। যখনই একটা আন্তর্জাতিক দলকে হোস্ট করার মতো পরিস্থিতি অনুকূলে মনে করব তখনই আমরা করে ফেলব।”

একটি চার দিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে খেলতে রোববার বাংলাদেশে আসার কথা ছিল পাকিস্তান যুবাদের। দেশে কোভিড-১৯ এর সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে গত সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন দেয় বাংলাদেশ সরকার। তাতে পাকিস্তানের দলটির সফর পিছিয়ে যায় ছয় দিন।

কিন্তু পরিস্থিতি দিনকে দিন অবনতির দিকেই যাচ্ছে। যে কারণে আগামী বুধবার থেকে এক সপ্তাহের কঠোর লকডাউনের ঘোষণা দেওয়া হয়েছে। আর এতে আপাতত স্থগিত করে দেওয়া হয়েছে দুই যুব দলের সিরিজটি।

করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় কদিন আগে স্থগিত করে দেওয়া হয় জাতীয় ক্রিকেট লিগও। দুই রাউন্ড খেলা হওয়ার পর বেশ কজন ক্রিকেটার-কর্মকর্তা আক্রান্ত হওয়ায় এই ব্যবস্থা নেওয়া হয়।