লন্ডনে আইপিএল চান মেয়র

ভারতের টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলকে লন্ডনে নিয়ে যেতে চান সাদিক খান। নির্বাচনী প্রচারণায় এই ভাবনার কথা জানালেন ইংল্যান্ডের রাজধানীর এই মেয়র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2021, 05:22 PM
Updated : 9 April 2021, 05:22 PM

২০১৬ সালে লন্ডনের মেয়র হওয়ার পর থেকেই খেলাধুলা নিয়ে আগ্রহ দেখিয়ে আসছেন সাদিক। লন্ডনে প্রথমবারের মতো মেজর লিগ বেসবল আয়োজনে রাখেন অগ্রণী ভূমিকা। সঙ্গে টটেনহাম হটস্পারের নতুন স্টেডিয়ামে প্রতি মৌসুমেই ন্যাশনাল ফুটবল লিগের (এনএফএল) ম্যাচ রাখতে করেন ১০ বছরের চুক্তি।

এবার লন্ডনে আইপিএলও দেখতে চান সাদিক। ক্রিকেটের প্রতি আলাদা একটা টান আছে তার। শৈশবে ট্রায়াল দিয়েছিলেন কাউন্টি দল সারেতে। আগামী ৬ মে মেয়র নির্বাচনে আবারও জয়ী হলে আইপিএলের গ্রুপ ম্যাচ লর্ডস কিংবা দা ওভালে আয়োজনের জন্য কাজ করবেন বলে জানালেন সাদিক।

 “মহামারীর পর লন্ডনকে আরও ভালো করে গড়ে তোলা আমার পরিকল্পনার একটি অংশ। আমি জানি, লন্ডনবাসী বিরাট কোহলি, রোহিত শর্মা, রিশাভ পান্তদের দেখতে মুখিয়ে আছে। বিশ্বের দারুণ দুটি ক্রিকেট মাঠ লর্ডস ও দা ওভাল থাকায় আইপিএল ম্যাচ আয়োজনের জন্য লন্ডন আদর্শ জায়গা।”

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) এই পদক্ষেপ সমর্থন করতে পারে। আইপিএল আয়োজনের চেষ্টার কথা এরই মধ্যেই ডেইলি মেইলকে জানিয়েছেন কাউন্টি দল সারের চেয়ারম্যান রিচার্ড টম্পসনও।

দেশের বাইরে এর আগেও আইপিএল আয়োজন করেছে ভারত। ২০০৯ সালে নির্বাচনের কারণ আইপিএল হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। করোনাভাইরাসের প্রকোপে গত আসর আয়োজন করা হয় সংযুক্ত আরব আমিরাতে।