সূচি সমস্যায় স্থগিত আয়ারল্যান্ড-পাকিস্তান সিরিজ

এমনিতে সহসা খেলার সুযোগ মেলে না। এবার সুযোগ পেয়েও সূচি সমস্যায় খেলতে পারছে না আয়ারল্যান্ড। স্থগিত হয়ে গেছে পাকিস্তানের বিপক্ষে তাদের টি-টোয়েন্টি সিরিজ। ৮ মাস বাকি থাকতে স্থগিত হয়ে গেছে আইরিশদের শ্রীলঙ্কা সফরও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2021, 04:00 PM
Updated : 9 April 2021, 04:00 PM

২০২০ সালে হওয়ার কথা ছিল দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সেটি তখন স্থগিত করে দেওয়া হয়। নতুন সূচিতে আগামী জুনে ইংল্যান্ডে এই সিরিজ আয়োজনের জন্য ইসিবির সঙ্গে আলোচনা চলছিল আয়ারল্যান্ড ক্রিকেটের।

অনেকদূর এগিয়েছিলও আলোচনা। কিন্তু পিএসএলের নতুন সূচি তৈরি করেছে ঝামেলা। সঙ্গে লর্ডসে জুনে হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আবার ওই মাসেই রয়েছে ইংলিশ নারী দলের সিরিজ। তাই তখন ইংল্যান্ডে আরেকটি সিরিজ আয়োজন করা সম্ভব নয় বলে আয়ারল্যান্ডকে জানিয়েছে ইসিবি।

সব কিছু মিলিয়েই আপাতত সিরিজটি হচ্ছে না বলে নিশ্চিত করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের পারফরম্যান্স পরিচালক রিচার্ড হোল্ডসওর্থ।

“আমাদের সঙ্গে দুটি মাঠের চুক্তি হয়েছিল। কিন্তু ইসিবি জানালো, তাদের দেশে অনেক আন্তর্জাতিক দল আসছে। জৈব-সুরক্ষা বলয় ও কোভিড প্রোটোকলগুলোর মধ্যে লজিস্টিকের কাজ খুবই গুরুত্বপূর্ণ। তাই এই সময়ে আরও দুটি দেশকে আনা তাদের জন্য বাড়তি চাপ।”

“টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে এটা হতাশার। তবে জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ও অগাস্টে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি আছে আমাদের। আমরা ভবিষ্যতে কোনো এক সময়ে পাকিস্তানের সিরিজটি পুনরায় করার চেষ্টা করছি।”

হোল্ডসওর্থ জানান, শ্রীলঙ্কার মাটিতে তাদের টেস্ট আবারও স্থগিত করা হয়েছে। আগামী ডিসেম্বরে খেলার কথা ছিল।

“এফটিপি এখন খুবই জটিল হয়ে গেছে, সবাই পুনরায় সূচি করার চেষ্টা করছে...এসএলসি চক্র শেষ হওয়ার আগেই ওই টেস্ট খেলতে প্রতিশ্রুতিবদ্ধ, তবে ডিসেম্বরে নয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক