এবার অধিনায়ককেও হারাল দক্ষিণ আফ্রিকা

মড়ার ওপর খাঁড়ার ঘা বুঝি একেই বলে! আইপিএলের কারণে এমনিতেই নিয়মিত ক্রিকেটারদের বেশ কজন নেই দলে। এবার চোটের কারণে ছিটকে গেলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়কও। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না টেম্বা বাভুমা। তার বদলে নেতৃত্ব দেবেন হাইনরিখ ক্লাসেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2021, 06:38 AM
Updated : 9 April 2021, 10:06 AM

গত বুধবার পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান লাগে বাভুমার। সেই গ্রেড ওয়ান চোটই ছিটকে দিল ৩০ বছর বয়সী ব্যাটসম্যানকে। সীমিত ওভারের অধিনায়ক হিসেবে দায়িত্ব পাওয়ার পর এই সিরিজ দিয়েই টি-টোয়েন্টি নেতৃত্বে অভিষেক হওয়ার কথা ছিল বাভুমার।

তার জায়গায় দায়িত্ব পাওয়া ক্লাসেনের জন্য ভারপ্রাপ্ত অধিনায়কত্বের স্বাদ নতুন নয়। নিয়মিত কয়েকজনের অনুপস্থিতিতে গত ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে তিনটি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন তিনি।

দক্ষিণ আফ্রিকা দলে চোট ঝামেলার শেষ বাভুমাকে দিয়েই নয়। দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটসম্যান রাসি ফন ডার ডাসেন ভুগছেন উরুর চোটে। দলের সঙ্গে যদিও রাখা হয়েছে তাকে, তবে এই সিরিজে তাকে পাওয়ার সম্ভাবনা খুব সামান্যই।

স্কোয়াডে থাকা আরেক ব্যাটসম্যান রিজা হেনড্রিকসকেও ছেড়ে দিতে হয়েছে সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য। পেসার ডোয়াইন প্রিটোরিয়াস খেলতে পারছেন না পাঁজরের চোটে। ওয়ানডে দল থেকে ব্যাটসম্যান এইডেন মারক্রাম, ড্যারিন ডুপাভিলন, দুই পেস বোলিং অলরাউন্ডার আন্দিলে ফেলুকওয়ায়ো ও ভিয়ান মুল্ডারকে রেখে দেওয়া হয়েছে টি-টোয়েন্টি দলে।

কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, কুইন্টন ডি কক, আনরিক নরকিয়াসহ বেশ কজন ক্রিকেটার এই সিরিজে নেই আইপিএলে খেলতে যাওয়ার কারণে।

চার ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ শুরু শনিবার, জোহানেসবার্গে।