ওয়ানডের পারফরম্যান্সে টি-টোয়েন্টি দলে ফখর

পিএসএলে ভালো করলেও পাকিস্তান টি-টোয়েন্টি দলে জায়গা হারিয়েছিলেন ফখর জামান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে আলো ঝলমলে পারফরম্যান্সে আবার সুযোগ মিলেছে টি-টোয়েন্টি দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2021, 12:50 PM
Updated : 7 April 2021, 01:00 PM

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বুধবার বিবৃতিতে জানায়, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে যোগ করা হয়েছে ফখরকে।

ঘরের মাঠে গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচে কেবল ৪৫ রান করেন বিস্ফোরক এই ওপেনার। এরপর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিউ জিল্যান্ড সফরে যেতে পারেননি তিনি।

পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে চার ম্যাচে দুটি আশি ছাড়ানো ইনিংসে করেন ১৮৯ রান। কিন্তু আফ্রিকা সফরের টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি তার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ভালো করতে পারেননি ফখর। দ্বিতীয় ম্যাচে ১৫৫ বলে খেলেন ১৯৩ রানের দুর্দান্ত এক ইনিংস। তৃতীয় ওয়ানডেতে করেন ১০১ রান। সেঞ্চুরিয়নে পাকিস্তানের ইনিংস চলাকালীনই ফখরকে টি-টোয়েন্টি দলে যোগ করার ঘোষণা দেয় পিসিবি।

পায়ের আঙুলে চোট পেয়ে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়া শাদাব খানের বদলি হিসেবে জাহিদ মাহমুদকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে নিয়েছে তারা। এই লেগ স্পিনারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি দিয়ে।

জাতীয় দলের হয়ে ওই একটি ম্যাচই খেলেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফরের আগে জাতীয় দলের ক্যাম্পে বাড়তি সাত জন ক্রিকেটারের একজন ছিলেন জাহিদ। এরপর তাকে নেওয়া হয় জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চারটি ও জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।