নিউ জিল্যান্ড থেকে ফিরেই আইপিএল খেলতে গেলেন মুস্তাফিজ

নিউ জিল্যান্ড থেকে দেশে ফিরে বিমানবন্দর থেকে আর বের হলেন না মুস্তাফিজুর রহমান। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে রোববার দুপুরেই ঢাকা ছাড়লেন এই বাঁহাতি পেসার। রাজস্থানের ক্যাম্প এবার মুম্বাইয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2021, 10:17 AM
Updated : 4 April 2021, 10:17 AM

ব্যর্থতায় ভরা সিরিজ শেষে রোববার দুপুর ১১টার দিকে ঢাকায় পা রাখে বাংলাদেশ দল। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক অবশ্য দলের সঙ্গে ফেরেননি। দক্ষিণ আফ্রিকায় কয়েক দিন ছুটি কাটিয়ে তারা ফিরবেন বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের আগেই।

দলের সঙ্গে ফিরেই আবার নতুন অভিযানে ছুটলেন মুস্তাফিজ। ভারতে গিয়ে এক সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। রাজস্থানের প্রথম ম্যাচ ১২ এপ্রিল। শুরু থেকেই তাকে পাওয়া নিয়ে তাই কিছুটা টানাপোড়েন থাকবে দলের।

নিউ জিল্যান্ডে বাংলাদেশ এবার গিয়েছিল কিউইদের তাদের মাটিতে প্রথমবার হারানোর লক্ষ্য নিয়ে। কিন্তু তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সবকটি হেরে যায় দল। একটি ওয়ানডে ছাড়া আর কোনো ম্যাচে লড়াইও হয়নি। শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ ১০ ওভারের ম্যাচেও অলআউট হয়ে ম্যাচ হেরে যায় ৬৫ রানে।

দেশে ফিরে দলের প্রতিনিধি হয়ে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ নিজেদের ব্যর্থতা মেনে নিলেন অকপটে।

“আমাদের একটা চিন্তাভাবনা ছিল যে আমরা ম্যাচ জিতব। কিন্তু হয়নি। আমরা চেষ্টা করেছি। আমাদের দিয়ে হয়নি। আমরা পারতাম, কিন্তু হয়নি। এর চেয়ে বেশি কিছু না।”

শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দলের ঢাকা ছাড়ার কথা ১২ এপ্রিল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক