আত্মবিশ্বাস ফেরাতে জয় চাই বাংলাদেশের

দুঃসময়ের শুরু দেশের মাটিতে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে। সেই সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর নিউ জিল্যান্ডে কাটল হতাশার এক সফর। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর দলের আত্মবিশ্বাস এখন তলানিতে। মাহমুদউল্লাহ মনে করছেন, এখান থেকে ঘুরে দাঁড়াতে যেভাবেই হোক জয় প্রয়োজন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2021, 01:59 PM
Updated : 1 April 2021, 02:02 PM

তিন সংস্করণ মিলিয়ে সবশেষ ৮ ম্যাচে হেরেছে বাংলাদেশ। নিউ জিল্যান্ডে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে তাদের পারফরম্যান্স নেমেছে আরও তলানিতে; ১০ ওভারে নেমে আসা ম্যাচে হেরেছে ৬৫ রানে।

ঊরুর চোটে এই ম্যাচে খেলতে পারেননি মাহমুদউল্লাহ। ম্যাচের পর সংবাদ সম্মেলনে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক বললেন, চোট পাওয়া আত্মবিশ্বাস ফিরে পেতে দ্রুত প্রতিক্রিয়া দেখাতে হবে।

“অবশ্যই এটা আমাদের জন্য খুব হতাশাজনক সফর। তবে আমাদের খুব দ্রুত ঘুরে দাঁড়াতে হবে। আমি মনে করি, আমাদের কিছু জয় খুব জরুরি, সেটা টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি যে সংস্করণেই হোক না কেন।”

“দলের আত্মবিশ্বাস ফেরাতে জয় প্রয়োজন। সম্ভবত আমাদের আত্মবিশ্বাসে ঘাটতি দেখা দিয়েছে। দিন শেষে সবাই জেতার জন্যই মাঠে নামে। না জিতলে নিজেকে নিয়ে সংশয় জাগে। আর এটা পুরো দলকেই ক্ষতিগ্রস্ত করতে পারে। আমাদের জয়ের একটা পথ বের করতেই হবে।”

নিউ জিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে অনুজ্জ্বল রেকর্ড হয়েছে আরও বিবর্ণ। হার টানা ৩২ ম্যাচে। মাহমুদউল্লাহর ধারণা, নিজেদের অভিজ্ঞতা নিয়ে আলোচনায় বসলে, পরেরবার একটা পথ বেরিয়ে আসতে পারে।

“দ্বিতীয় ওয়ানডেতে একটা সুযোগ এসেছিল। আমরা জয়ের বেশ কাছেই ছিলাম। কিছু কিছু মুহূর্ত আছে যেগুলোতে আমাদের ভাবার দরকার আছে। এই সব ব্যাপারে আমাদের সতর্ক থাকার প্রয়োজন আছে। যেন এরপর খেলতে এলে সেগুলো কাজে লাগাতে পারি।”

“আমাদের নিজেদের অভিজ্ঞতা বিনিময় করতে হবে। এখানে আমি কয়েকবার এসেছি। কেউ কেউ বেশ কয়েকবার এখানে খেলেছে। কেউ এর আগে একবার-দুইবার এসেছে। একদম নতুনও আছে কয়েক জন। নিজেদের অভিজ্ঞতা নিয়ে কথা বলে হয়তো আমরা কিছু শিখতে পারব। পরের সফরে হয়তো সেটা কাজে লাগাতে পারব। আমি অনেক কিছুই বলতে পারি, কিন্তু দিন শেষে তো মাঠে পারফর্ম করতে হবে। এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”