আইপিএলে দিল্লির নেতৃত্ব পেয়ে পান্তের স্বপ্ন পূরণ

শ্রেয়াস আইয়ার কাঁধে চোট পাওয়ার পর থেকে একরকম নিশ্চিতই ছিল, নতুন অধিনায়ক খুঁজে নিতে হবে দিল্লি ক্যাপিটালসকে। দলটিকে আসন্ন আইপিএল আসরে নেতৃত্ব দেবেন রিশাভ পান্ত। অধিনায়কত্ব পেয়ে ভারতের তরুণ এই কিপার-ব্যাটসম্যান অনুভব করছেন স্বপ্ন পূরণের আনন্দ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2021, 05:28 PM
Updated : 30 March 2021, 05:28 PM

২৩ বছর বয়সী পান্ত হতে যাচ্ছেন আইপিএল ইতিহাসের পঞ্চম কনিষ্ঠ অধিনায়ক। তার চেয়ে কম বয়সে নেতৃত্ব পেয়েছেন বিরাট কোহলি, স্টিভেন স্মিথ, সুরেশ রায়না ও শ্রেয়াস। অধিনায়ক হওয়ার সময় কোহলি-স্মিথের বয়স ছিল ২২ বছর, রায়না-শ্রেয়াসের ২৩, এই দুজন দিনের হিসেবে পান্তের চেয়ে ছোট ছিলেন।

অজিঙ্কা রাহানে ও রবিচন্দ্রন অশ্বিনের মতো অভিজ্ঞদের পেছনে ফেলে দিল্লির অধিনায়কত্ব পেলেন পান্ত। এর আগে তিনি ঘরোয়া ক্রিকেটে দিল্লিকে নেতৃত্ব দিয়েছেন। সম্প্রতি জাতীয় দলের হয়ে দারুণ সব ম্যাচ জয়ী পারফরম্যান্সে মেলে ধরেছেন নিজেকে।

২০১৬ সালে আইপিএলে নিজের প্রথম আসর থেকেই দিল্লি ফ্র্যাঞ্চাইজিতে খেলছেন পান্ত। তখন দলটির নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। মঙ্গলবার দিল্লির সংবাদ বিজ্ঞপ্তিতে পান্ত জানালেন, দলটির হয়ে খেলা শুরুর পর থেকেই অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখতেন তিনি।   

“দিল্লিতে আমি বড় হয়েছি। ছয় বছর আগে আমার আইপিএল যাত্রা শুরু হয়েছিল এখানেই। একদিন এই দলকে নেতৃত্ব দেওয়ার স্বপ্ন সবসময় লালন করেছি। আজ সেই স্বপ্ন পূরণ হলো, আমি সম্মানিতবোধ করছি।”

যার জায়গায় সুযোগটা পেলেন, সেই শ্রেয়াসের মতে দিল্লিকে নেতৃত্ব দেওয়ার জন্য পান্তই সেরা ব্যক্তি।

গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় বাঁ কাঁধে চোট পান শ্রেয়াস। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই তখন জানিয়েছিল, শ্রেয়াসের বাঁ কাঁধের হাড় সরে গেছে। এখন অস্ত্রোপচারের অপেক্ষায় আছেন এই ব্যাটসম্যান।