‘জায়গা খালি নেই’, অধিনায়কত্ব প্রসঙ্গে ল্যাঙ্গার

স্টিভেন স্মিথের নেতৃত্বে ফেরার আগ্রহ নিয়ে ভাবছেন না জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলিয়ার কোচ সরাসরি জানিয়ে দিলেন, আপাতত দলে অধিনায়কের জায়গা খালি নেই। টিম পেইন ও অ্যারন ফিঞ্চের ওপরই আস্থা রাখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2021, 02:28 PM
Updated : 30 March 2021, 02:28 PM

২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কাণ্ডে অস্ট্রেলিয়ার নেতৃত্ব হারান স্মিথ। সে সময় এক বছর খেলা ও দুই বছর অধিনায়কত্ব থেকে নিষিদ্ধ হন তিনি। তার নেতৃত্বের নিষেধাজ্ঞা শেষ হয়েছে এক বছর হলো।

স্মিথের জায়গায় তখন থেকে অস্ট্রেলিয়া টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন কিপার-ব্যাটসম্যান পেইন, অন্য দুই সংস্করণে ফিঞ্চ।

এত দিন অধিনায়কত্ব নিয়ে কোনো আগ্রহ দেখাননি স্মিথ। সোমবার জানালেন, সুযোগ পেলে অস্ট্রেলিয়া দলের দায়িত্ব আবার নিতে প্রস্তুত তিনি। তবে নেতৃত্ব না পেলেও যে সমস্যা নেই সেটাও পরিষ্কার করেছেন এই তারকা ব্যাটসম্যান।

স্মিথের এমন বক্তব্যের পর ল্যাঙ্গারকেও মুখোমুখি হতে হয় এ বিষয়ে প্রশ্নের। অস্ট্রেলিয়া কোচ পরদিন এবিসি-কে জানান, আসছে অ্যাশেজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বর্তমান দুই অধিনায়কের ওপরই আস্থা রাখছেন তিনি।

“আমাদের খুব ভালো দুই জন অধিনায়ক আছে। আর সামনে দুটি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতাও আছে-অ্যাশেজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমাদের ভবিষ্যৎ ভালোই মনে হচ্ছে।...গণমাধ্যমে গুঞ্জন থাকলেও, অধিনায়কত্বের জন্য জায়গা খালি নেই।”

চলতি বছরের শেষ দিকে ঘরের মাঠে অ্যাশেজ খেলবে অস্ট্রেলিয়া। এর আগে ভারতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।