আমরা ভালো ক্রিকেট খেলতে পারিনি: তামিম

বোলিংয়ে শুরুটা হয়েছিল দারুণ কিন্তু ধরে রাখা যায়নি ধারাবাহিকতা। নিউ জিল্যান্ডের উইকেটে তিনশ রানের লক্ষ্য তাড়া করা অসম্ভব কিছু নয়। কিন্তু ৭ ওভারের মধ্যে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে সেই চেষ্টাও করতে পারেনি বাংলাদেশ। সব কিছু মিলিয়ে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার জন্য কেবল নিজেদেরই দুষছেন অধিনায়ক তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2021, 07:16 AM
Updated : 26 March 2021, 09:50 AM

ওয়েলিংটনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ ১৬৪ রানে হেরেছে। ৩১৮ রান তাড়ায় ১৫৪ রানে গুটিয়ে গেছে সফরকারীরা। নিউ জিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে সব সংস্করণ মিলিয়ে এটি তাদের টানা ২৯তম হার।

আগের ম্যাচে সুযোগগুলো হাতছাড়া করে হেরেছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচেও দেখা গেছে একই পরিস্থিতি। হাতছাড়া হয়েছে দুটি ক্যাচ ও তিনটি রান আউটের সুযোগ। ম্যাচ শেষে হতাশ তামিম কাঠগড়ায় তুললেন নিজেদেরই।

“আমরা বোলিংয়ে শুরুটা ভালো করেছিলাম। ৫৭ রানে ওরা ৩ উইকেট হারিয়েছিল। ওদের দুই জন খুব ভালো ব্যাটিং করেছে। কখনও কখনও ছোট ব্যাপারগুলো বড় ব্যবধান গড়ে দেয়। আমরা ক্যাচ হাতছাড়া করেছি, সুযোগ নষ্ট করেছি। নিউ জিল্যান্ডকেও কৃতিত্ব দিতে হবে ওরা সিরিজ জুড়ে অসাধারণ খেলেছে।” 

“এখানে তিনশ রানের লক্ষ্য তাড়া করার মতো। কিন্তু যেভাবে আমরা ব্যাট করেছি সেভাবে সম্ভব নয়। আমরা অনেক বেশি বাজে শট খেলেছি। নিউ জিল্যান্ডে আসার সময়ই আমরা জানি, বল সুইং করবে, বাড়তি বাউন্স করবে। এখানে ধৈর্য ধরতে হবে। কিন্তু ১০ ওভারের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেললে সম্ভাবনা সেখানেই শেষ হয়ে যায়।”

কোনো প্রস্তুতি ম্যাচ না খেলা কিংবা সফরের শুরুর কোয়ারেন্টিনকে হারের জন্য অজুহাত হিসেবে দেখাচ্ছেন না তামিম, “এসব অজুহাত দেখানোর মতো মানুষ আমি নই। আমরা স্রেফ ভালো ক্রিকেট খেলতে পারিনি।”