বোলিংয়ে বাংলাদেশ, একাদশে রুবেল

সফরে টানা তৃতীয় ম্যাচে টস হারলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। আগের দুই ম্যাচে ফিল্ডিং নিলেও এবার ব্যাটিং নিলেন নিউ জিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2021, 10:15 PM
Updated : 25 March 2021, 10:15 PM

ডানেডিনে সকালে শুরু হওয়া প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ে নেমে কেবল ১৩১ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। সেই ম্যাচের মতো ওয়েলিংটনেও শুরুতে ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জ দেখছেন রস টেইলর। 

বেসিন রিজার্ভে ওয়ানডে হয় কমই। গত ১০ বছরে এখানে ওয়ানডে হয়েছে কেবল তিনটি। তিন বছরের বেশি সময়ের মধ্যে এটিই প্রথম। বাংলাদেশ এখানে ওয়ানডে খেলছে প্রথমবার। উইকেটে আছে সবুজ ঘাসের ছাওয়া। এই উইকেটে নিজেদের জন্য বড় চ্যালেঞ্জ দেখছেন তামিম।

“এখানে আমরা ওয়ানডে খেলিনি তবে একটি টেস্ট খেলেছি।… আমি নিউ জিল্যান্ডকে বাংলাদেশে দেখতে চাই যেখানে খেলা হবে স্পিনিং উইকেটে।”

৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ দলে পরিবর্তন একটি। ফিরেছেন অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। নেই হাসান মাহমুদের জায়গায় আগের ম্যাচে খেলা অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন।

নিউ জিল্যান্ড দলেও একটি পরিবর্তন। বাদ পড়েছেন উইল ইয়াং, চোট কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ টেইলর। বাংলাদেশ সম্পর্কে ভালো ধারণাই আছে তার। তিনি নিশ্চিত, নিজেদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী রাঙিয়ে রাখতে নিজেদের উজাড় করে দেবে সফরকারীরা।  

পিচ রিপোর্টে সুজি বেটস জানান, উইকেটে বাউন্স ও পেস থাকবে। তবে ততটা সুইং নাও থাকতে পারে। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

নিউ জিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, ডেভন কনওয়ে, রস টেইলর, টম ল্যাথাম (অধিনায়ক), জিমি নিশাম, ড্যারিল মিচেল, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক