শ্রেয়াসের ওয়ানডে সিরিজ শেষ

কাঁধের চোটে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন শ্রেয়াস আইয়ার। আইপিএলের প্রথম অংশেও ভারতীয় এই ব্যাটসম্যানের খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 04:19 PM
Updated : 24 March 2021, 04:19 PM

পুনেতে মঙ্গলবার প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের ইনিংসের অষ্টম ওভারে জনি বেয়ারস্টোর একটি শট থামানোর চেষ্টায় বাঁ কাঁধে চোট পান শ্রেয়াস। মাঠেই যন্ত্রণায় কাতরাতে দেখা যায় তাকে। বেরিয়ে যান মাঠ থেকে। সঙ্গে সঙ্গেই স্ক্যানের জন্য পাঠানো হয় তাকে।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই তখন জানিয়েছিল, শ্রেয়াসের বাঁ কাঁধের হাড় সরে গেছে। আনুষ্ঠানিকভাবে এখনও বিসিসিআই এই ব্যাটসম্যানের ছিটকে যাওয়ার কথা জানায়নি। তবে ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, চোট থেকে সেরে উঠতে কয়েক সপ্তাহ লেগে যাবে তার। অস্ত্রোপচারও করানো লাগতে পারে। সেক্ষেত্রে তার ফিরতে লেগে যাবে কয়েক মাস। ২০২০ আইপিএল থেকে এই নিয়ে তিনবার বাঁ কাঁধে চোট পেলেন তিনি।

২৬ বছর বয়সী শ্রেয়াসের অনুপস্থিতিতে বাকি দুই ওয়ানডেতে ভারত হয়তো বেঞ্চের খেলোয়াড়দের পরখ করে দেখতে পারবে। চোটটা তার আইপিএল দল দিল্লি ক্যাপিটালসের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে। তিনি শুধু দলটির অধিনায়কই নন, টপ অর্ডারের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যানও।

তার চোট ইংলিশ কাউন্টি দল ল্যাঙ্কাশায়ারের জন্য উদ্বেগের কারণ হতে পারে। এই গ্রীষ্মে ইংল্যান্ডের ঘরোয়া পঞ্চাশ ওভারের টুর্নামেন্ট রয়্যাল লন্ডন কাপে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আগামী ১৫ জুলাই ল্যাঙ্কাশায়ার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তার।

শ্রেয়াসের নেতৃত্বে গত আইপিএলের ফাইনালে খেলেছিল দিল্লি, যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হেরেছিল তারা। ১৭ ইনিংসে ৫১৯ রান করে শ্রেয়াস ছিলেন টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক, দিল্লির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ। 

এবারের আইপিএলে দিল্লির প্রথম ম্যাচ আগামী ৯ এপ্রিল, চেন্নাই সুপার কিংসের বিপক্ষে।