তুষার ৯৯, ইমরুল ৯০

সেঞ্চুরি থেকে এক রান দূরে রান আউটে কাটা পড়লেন তুষার ইমরান। অল্পের জন্য তিন অঙ্ক ছুঁতে না পারার হতাশা সঙ্গী হলো ইমরুল কায়েসেরও। অভিজ্ঞ দুই ব্যাটসম্যানের আক্ষেপের দিনে তাদের দল অবশ্য পেয়ে গেছে শক্ত ভিত। সিলেট বিভাগের বিপক্ষে বড় সংগ্রহের পথে রয়েছে খুলনা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2021, 12:55 PM
Updated : 22 March 2021, 02:01 PM

জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে সোমবার প্রথম দিনের খেলা শেষে খুলনা বিভাগের সংগ্রহ ৭ উইকেটে ৩০৮ রান।

প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান ও সেঞ্চুরির মালিক তুষারের ১১৭ বলের ইনিংসে ১৩টি চার। আর ১২৭ বলে ৯০ রান করেন ইমরুল। তার ইনিংসে ১০টি চারের সঙ্গে ছক্কা ২টি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা প্রথম ঘণ্টায় হারায় ইমরান উজ জামানকে (১৫)। সপ্তম ওভারে তাকে বোল্ড করেন আবু জায়েদ চৌধুরি। 

গতবারের চ্যাম্পিয়নদের এগিয়ে নেন রবিউল ইসলাম রবি ও তিনে নামা ইমরুল। লাঞ্চ বিরতিতে খুলনার রান ছিল ১ উইকেটে ১০৫। ইমরুল ফিফটি পূর্ণ করেন ৮৩ বলে।

১৯০ বলে ১১০ রানের জুটি ভাঙে রবির বিদায়ে। ইবাদত হোসেনের বলে এলবিডব্লিউ হওয়ার আগে এই ওপেনার ৯৯ বলে ৩ চারে করেন ৩৭ রান।

তুষারের সঙ্গে জুটি বেঁধে ইমরুল এগিয়ে যাচ্ছিলেন প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯তম সেঞ্চুরির দিকে। কিন্তু আবু জায়েদের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

১০ রানের জন্য সেঞ্চুরি পাননি ইমরুল কায়েস

থিতু হয়ে ইনিংস বড় করতে পারেননি সোহান। অধিনায়ক ও কিপার-ব্যাটসম্যান ফেরেন স্টাম্পড হয়ে, ৫৮ বলে ২২ রান করে। জিয়াউর রহমানকে বোল্ড করে প্রথম উইকেটের স্বাদ পান সৈয়দ খালেদ আহমেদ।

এক বছরের বেশি সময় পর ম্যাচ খেলতে নামা তুষার ৬৪ বলে তুলে নেন ফিফটি। ৩২তম সেঞ্চুরির দুয়ারে দাঁড়িয়ে আবু জায়েদের সরাসরি থ্রোয়ে রান আউটে ফেরেন ৩৭ বছর বয়সী এই ব্যাটসম্যান। এই নিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে টানা তিন ইনিংসে ফিফটি করে আউট হলেন তিনি।

শেষ বেলায় মইনুল ইসলামকে এলবিডব্লিউ করে দ্বিতীয় শিকার ধরেন ইবাদত। দিনের খেলা শেষ হয়ে যায় সেখানেই। প্রথম দিন আবু জায়েদেরও শিকার ২ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা বিভাগ ১ম ইনিংস: ৮৩.৩ ওভারে ৩০৮/৭ (রবি ৩৭, ইমরান ১৫, ইমরুল ৯০, তুষার ৯৯, সোহান ২২, জিয়াউর ১০, নাহিদুল ২৪*, মইনুল ২; আবু জায়েদ ১৯-২-৭৩-২, ইবাদত ১৮.২-৫-৪৬-২, খালেদ ২১-৬-৬৬-১, কাপালি ১০.১-১-৫০-০, এনামুল জুনিয়র ১৫-১-৭০-১)