আলোচনার ঝড়ের মধ্যে দেশে ফিরছেন সাকিব

আইপিএল খেলতে ভারতে যাওয়ার আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরছেন সাকিব আল হাসান। কয়েক দিন ধরে তুমুল আলোচনায় থাকা এই ক্রিকেটারের ঢাকায় পা রাখার কথা মঙ্গলবার ভোর রাতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2021, 10:45 AM
Updated : 22 March 2021, 10:45 AM

সাকিবের একটি সাক্ষাৎকারকে ঘিরে কয়েকদিন ধরে দেশের ক্রিকেটে চলছে বেশ শোরগোল, এর মধ্যেই ফিরছেন এই অলরাউন্ডার।

তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে বাংলাদেশ দলের চলতি নিউ জিল্যান্ড সফর থেকে তিনি ছুটি নিয়েছেন। তবে তাকে নিয়ে প্রবল আলোচনা-সমালোচনা হয় আইপিএল খেলার জন্য বাংলাদেশের শ্রীলঙ্কা সফর থেকেও ছুটি চাওয়ায়।

সেই আলোচনা নতুন মোড় নেয় গত শনিবার রাতে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জির আয়োজনে একটি ভিডিও সাক্ষাৎকারে সাকিব দাবি করেন, তার ছুটির আবেদনপত্র নিয়ে বিসিবি ভুল ব্যাখ্যা করেছে। বিসিবির নানা পর্যায় থেকে বলা হয়েছে তিনি শ্রীলঙ্কায় বাংলাদেশের টেস্ট সিরিজে খেলতে চান না। তবে ওই সাক্ষাৎকারে সাকিব দাবি করেন, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান তার আবেদনপত্র পড়েই দেখেননি ঠিকমতো। তিনি শুধু বিশ্বকাপ প্রস্তুতির জন্য আইপিএল খেলতে চাওয়ার কথাই বলেছেন।

উল্লেখ্য, আগামী অক্টোবরে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতে। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর শুরু আগামী ১২ এপ্রিল। ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল শুরু ৯ এপ্রিল।

সাকিব শ্রীলঙ্কা সফর থেকে ছুটি চাওয়ায় তখন সবচেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। এই অলরাউন্ডার টেস্ট খেলতে ইচ্ছুক নন বলেও জানান বিসিবি সভাপতি। তবে সাকিব তার আলোচিত সাক্ষাৎকারে আকরাম খানকে কাঠগড়ায় দাঁড় করানো ও বিসিবির আরও বেশ কিছু কর্মকাণ্ড নিয়ে অভিযোগ করলেও বিসিবি সভাপতিকে ধন্যবাদ জানান।

এরপর রোববার বিসিবি সভাপতির সঙ্গে আলোচনার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম খান জানান, সাকিবকে নিয়ে দু-একদিনের মধ্যে আলোচনা করে সিদ্ধান্ত নেবে বোর্ড।

এসবের মধ্যেই সাকিবের দেশে ফেরার খবর নতুন আলোচনার খোরাক জোগায়। আকরাম খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, তারা সাকিবকে তলব করেননি।

“সাকিবের সঙ্গে আমাদের আপাতত তেমন কোনো আনুষ্ঠানিক আলোচনা নেই। এমনিতে কথা হতেই পারে। তবে ওর ওই সাক্ষাৎকারের প্রসঙ্গে বোর্ড সভাপতি আগেই বলেছেন যে আমরা দু-একদিনের মধ্যে বসে কথা বলে করণীয় ঠিক করব। এখনও সেই অবস্থানই আছে।”

নাম প্রকাশে অনিচ্ছুক সাকিবের ঘনিষ্ঠ দেশের এক ক্রিকেট ব্যক্তিত্ব জানালেন, আইপিএলের আগে কিছুটা ক্রিকেটীয় প্রস্তুতি ও আনুষঙ্গিক কিছু কাজ সারতেই মূলত ফিরছেন সাকিব।

গত ১৫ মার্চ পৃথিবীর আলোয় আসে সাকিব ও উম্মে আহমেদ শিশির দম্পতির তৃতীয় সন্তান।