ওয়ানডে সিরিজে নেই আর্চার

জফ্রা আর্চারের কনুইয়ের পুরনো চোট আবারও মাথাচাড়া দিয়েছে। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাই এই পেসারকে পাচ্ছে না ইংল্যান্ড। আইপিএলের প্রথম ভাগেও তাকে পাওয়া যাবে না বলে নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2021, 01:14 PM
Updated : 21 March 2021, 01:14 PM

ভারত সফরে প্রথম টেস্টের পর আর্চারের ডান হাতের কনুইয়ে ব্যথানাশক ইনজেকশন দেওয়া হয়েছিল। পরে দ্বিতীয় টেস্টে ছিলেন না তিনি। তৃতীয় টেস্টে ফিরে আবার চতুর্থ ও শেষ টেস্টে খেলেননি এই পেসার।

তবে পাঁচ টি-টোয়েন্টির সবকটি খেলেছেন আর্চার। ইসিবি জানিয়েছে, এই সিরিজ চলাকালে সমস্যাটি আরও বেড়ে গেছে তার। যে কারণে তাকে রাখা হয়নি ওয়ানডে সিরিজে।

তিন ম্যাচের সিরিজটির জন্য ১৪ সদস্যের দল রোববার দেয় ইসিবি। ২০১৯ বিশ্বকাপজয়ী দলের ৯ জন আছেন ভারতের বিপক্ষে ওয়ানডেতে। টেস্ট সিরিজের পর ইংল্যান্ডে ফেরা জো রুট ও ক্রিস ওকস আর ভারতে আসেননি।

অস্ট্রেলিয়ায় সবশেষ সিরিজের দল থেকে রুট, ওকসের সঙ্গে এবারের দলে নেই টপ অর্ডার ব্যাটসম্যান টম ব্যান্টনও। অস্ট্রেলিয়া সিরিজে তিনি দলে থাকলেও খেলেননি কোনো ম্যাচে।

এক বছর পর ওয়ানডে দলে ডাক পেয়েছেন লেগ স্পিনার ম্যাট পার্কিনসন। ২০১৯ সালে টি-টোয়েন্টি ও পরের বছর ওয়ানডে অভিষেক হয়েছিল তার। ইংল্যান্ডের এশিয়া সফরে দলের সঙ্গে সব সময় থাকা একমাত্র ক্রিকেটার তিনি।

ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা লিয়াম লিভিংস্টোন আছেন এই দলে। ১১ ওয়ানডে খেলা বাঁহাতি পেসার রিস টপলি ও অলরাউন্ডার বেন স্টোকসও ফিরেছেন।

রিজার্ভ ক্রিকেটার হিসেবে জ্যাক বল, ক্রিস জর্ডান ও দাভিদ মালানকে রেখেছে ইংল্যান্ড।

আগামী মঙ্গলবার পুনেতে প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। একই মাঠে পরের দুই ম্যাচ শুক্রবার ও রোববার।

ইংল্যান্ডের ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম লিভিংস্টোন, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, মার্ক উড।