শ্রীলঙ্কায় বাংলাদেশের দুই টেস্ট পাল্লেকেলেতে

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের দুটি টেস্ট ম্যাচ হবে এক ভেন্যুতেই। ক্যান্ডির অদূরে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে দুটি ম্যাচই। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2021, 11:51 AM
Updated : 19 March 2021, 01:55 PM

শ্রীলঙ্কা ক্রিকেট শুক্রবার আনুষ্ঠানিকভাবে সিরিজের সূচি ঘোষণা করে। দুই ম্যাচের সিরিজটি খেলতে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কায় পৌঁছাবে বাংলাদেশ দল।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, কলম্বোয় টিম হোটেলে ৩ দিন হোটেল কোয়ারেন্টিনে থাকতে হবে বাংলাদেশ দলকে। এরপর জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে চলবে সিরিজ।

১৭ ও ১৮ এপ্রিল নিজেদের মধ্যেই একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। কলম্বো শহরের কাছে কাতুনায়েকের সিএমসিজি মাঠে হবে ম্যাচটি।

প্রথম টেস্ট শুরু হবে ২১ এপ্রিল, দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজটি হওয়ার কথা ছিল গত জুলাইয়ে। সূচিতে ছিল তিনটি টেস্ট ম্যাচ। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয় সেই সফর। পরে সেপ্টেম্বরে দুই দেশের বোর্ডের আবার আলোচনা হয় সফর নিয়ে। তখন কোয়ারেন্টিনের সময় নিয়ে টানাপোড়েনে শেষ মুহূর্তে আবার স্থগিত হয় সিরিজ। সেই সিরিজই এবার হচ্ছে, ম্যাচ কমে গেছে একটি।

মহামারীকালে এটি হবে বাংলাদেশের দ্বিতীয় সফর। নিউ জিল্যান্ড থেকে এপ্রিলের প্রথম সপ্তাহে দেশে ফিরবে দল।

শ্রীলঙ্কায় বাংলাদেশ সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় দল।