নিউ জিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে নেই তামিম

নিউ জিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক দেশে ফিরবেন ওয়ানডে সিরিজ খেলেই। ব্যক্তিগত কারণে এই সিরিজ থেকে বিরতি নিচ্ছেন বলে জানিয়েছেন টি-টোয়েন্টিতে দেশের সফলতম ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 09:28 AM
Updated : 18 March 2021, 09:38 AM

ওয়ানডে সিরিজের আগে বৃহস্পতিবার ডানেডিন থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম জানান, নিউ জিল্যান্ডে যাওয়ার আগেই এই সিদ্ধান্তের কথা টিম ম্যানেজমেন্টকে জানিয়েছেন তিনি।

“টি-টোয়েন্টি সিরিজে দলের জন্য শুভ কামনা থাকবে। দুর্ভাগ্যজনকভাবে আমি খেলতে পারব না, ব্যক্তিগত কারণে এই সিরিজে থাকব না। নিউ জিল্যান্ডে আসার আগেই প্রধান কোচ ও নির্বাচকদের আমি জানিয়েছে এই কথা। ওয়ানডে খেলে দেশে ফিরে যাব। তবে দল অবশ্যই টি-টোয়েন্টি সিরিজেও ভালো করবে বলে আমি আশাবাদী।”

নিউ জিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু আগামী শনিবার। তিন ম্যাচের এই সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২৮ মার্চ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান তামিম। সবচেয়ে বেশি রানও তার, ৭৪ ইনিংসে ১ হাজার ৭০১। ৭৬ ইনিংসে ১ হাজার ৫৬৭ রান করে দুইয়ে সাকিব আল হাসান। এই দুজনই এবার থাকছেন না টি-টোয়েন্টি সিরিজে। তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকার জন্য আগেই নিউ জিল্যান্ড সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব।