ডানেডিনে প্রচুর রান দেখছেন ডমিঙ্গো

উইকেট ব্যাটিং সহায়ক, মাঠের বাউন্ডারি ছোট। সাম্প্রতিক সময়ে এই মাঠ দেখেছে রানের জোয়ার। ডানেডিনে নিউ জিল্যান্ড-বাংলাদেশ সিরিজের প্রথম ওয়ানডেতেও তাই রানের মেলা বসবে বলে ধারণা করছেন বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 05:47 AM
Updated : 18 March 2021, 05:47 AM

ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে সবশেষ ওয়ানডে ম্যাচটি খেলেছিল এই দুই দলই। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সেই ম্যাচে নিউ জিল্যান্ড ৫০ ওভারে করেছিল ৩৩০ রান, সাব্বির রহমানের সেঞ্চুরিতে বাংলাদেশ যেতে পেরেছিল ২৪২ পর্যন্ত।

এই মাঠে তার আগের ম্যাচে বয়ে গিয়েছিল রানের বন্যা। জনি বেয়ারস্টো ও জো রুটের সেঞ্চুরিতে ইংল্যান্ড তুলেছিল ৩৩৫। সেই রান পাহাড় টপকে নিউ জিল্যান্ড ৫ উইকেটে জিতে গিয়েছিল রস টেইলরের ১৪৭ বলে ১৮১ রানের ইনিংসে।

এখানে রান প্রবাহের সাম্প্রতিক নজিরও আছে। সপ্তাহ তিনেক আগেই এখানে টি-টোয়েন্টিতে ম্যাচে নিউ জিল্যান্ড ২০ ওভারে করে ২১৯ রান, অস্ট্রেলিয়ায় রান তাড়ায় খুব কাছে গিয়েও হেরে যায় কেবল ৪ রানে।

এসব ম্যাচ থেকেই শুধু নয়, ডমিঙ্গো অনুসরণ করেছেন নিউ জিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে এই মাঠের ম্যাচগুলিও। সব মিলিয়েই অনেক রানের ম্যাচ আশা ডমিঙ্গো।

কুইন্সটাউনে ক্যাম্প শেষে বুধবার ডানেডিন পৌঁছার পর বৃহস্পতিবার প্রথম অনুশীলন করে বাংলাদেশ দল। এ দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ জানান তার ধারণা।

“ প্রচুর রান হবে। নিউ জিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে বেশ অনুসরণ করছিলাম আমি। এই মাঠের গড় রান সম্ভবত ৩০৭। কয়েকটি দিকের বাউন্ডারি বেশ ছোট, ৬৫ মিটারের মতো। আমরা আশা করছি, বেশ রান হবে এখানে।”

“ অবশ্য সকাল ১১টায় ম্যাচ শুরু, কিছুটা বলা কঠিন। আজকে সকাল ১০টায় আমরা যখন এখানে এলাম, বেশ আর্দ্রতা ছিল উইকেটে। প্রথম ঘণ্টায় কেমন হয়, সেটি দেখা তাই হবে কৌতূহল জাগানিয়া।”

নিউ জিল্যান্ডে ১৪ ওয়ানডে খেলে কেবল একবারই ৩০০ ছুঁতে পেরেছে বাংলাদেশ, ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে। কিউইদের বিপক্ষে ১৩ ওয়ানডে খেলে সর্বোচ্চ রান ২৮৮, ওই বিশ্বকাপেই।