পেস বোলিংয়ে কিউইদের চমকে দিতে চান বাংলাদেশ কোচ

পেস বোলারদের দেশ নিউ জিল্যান্ড। বাংলাদেশের জন্য বড় হুমকি হতে পারে কিউই পেস আক্রমণ। ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ম্যাট হেনরি, কাইল জেমিসনের সঙ্গে জিমি নিশাম, ড্যারিল মিচেলদের মতো পেস বোলিং অলরাউন্ডারদের নিয়ে দারুণ পেস আক্রমণ। তবে এবার বাংলাদেশও দিতে চায় পাল্টা জবাব। দলের তরুণ পেসারদের দিয়ে নিউ জিল্যান্ডকে অপ্রস্তুত করে তুলতে চান বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2021, 04:27 AM
Updated : 18 March 2021, 04:30 AM

৭ জন পেসার নিয়ে এবার নিউ জিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। সেখানে নবীন পেসার বলতে আছেন হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম। দুজনই বেশ গতিময়, দুজনের সামনেই অপার সম্ভাবনা।

মোহাম্মদ সাইফ উদ্দিনও তরুণ, তবে আন্তর্জাতিক ক্রিকেটে সাড়ে তিন বছর কাটিয়ে ফেলেছেন তিনি। সবশেষ নিউ জিল্যান্ড সফরেও ছিলেন ২৪ বছর বয়সী এই পেস বোলিং অলরাউন্ডার।

পেস আক্রমণে আরও আছেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও আল আমিন হোসেন। আপাতদৃষ্টিতে তাই একাদশে হাসান মাহমুদ, শরিফুলদের জায়গা পাওয়া কঠিন। তবে ওয়ানডে সিরিজ শুরুর আগে ডানেডিনে সংবাদ সম্মেলনে নিজের শক্তির জায়গা বলতে গিয়ে ডমিঙ্গো আলোয় আনলেন আড়ালের পেসারদের।

“ আমাদের বেশ কজন তরুণ ফাস্ট বোলার উঠে আসছে, নিউ জিল্যান্ড হয়তো ওদের আগে সেভাবে দেখেনি। আমার ধারণা, তারা হয়তো এই পেসারদের দেখার আশাও করছে না। কিন্তু ওরা দারুণ সম্ভাবনাময়। হাসান মাহমুদ, তাসকিন আহমেদরা বেশ দারুণ বোলিং করছে। যে ফাস্ট বোলাররা এখন উঠে আসছে, তাদের নিয়ে আমরা রোমাঞ্চিত।”

পেস আক্রমণে কোচ রাসেল ডমিঙ্গো তাকিয়ে থাকবেন সাইফ উদ্দিনের দিকেও।

তাসকিনকে বয়সে দিক থেকে হয়তো এখনও তরুণদের কাতারে রাখা যায় (২৫ বছর), তবে একইসঙ্গে তিনি অভিজ্ঞও এবং নিশ্চিতভাবেই নিউ জিল্যান্ডের জন্য অচেনা নয়। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ৭ বছর কাটিয়ে দিয়েছেন। কিউইদের বিপক্ষে ৫ ওয়ানডে, ২ টেস্ট ও ১টি টি-টোয়েন্টি তিনি খেলে ফেলেছেন।

নিউ জিল্যান্ডে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শনিবার।