বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে নেই টেইলর

চোটের কারণে কেন উইলিয়ামসনকে হারানোর পর নিউ জিল্যান্ডের জন্য এবার আরেকটি বড় ধাক্কা। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তারা পাচ্ছে না অভিজ্ঞ রস টেইলরকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2021, 04:23 AM
Updated : 17 March 2021, 08:42 AM

হ্যামস্ট্রিং চোটের কারণে এই ম্যাচ থেকে ছিটকে গেছেন টেইলর। তবে দলের সঙ্গেই থাকবেন তিনি। দেশের সফলতম ব্যাটসম্যানকে পরের দুই ওয়ানডেতে পাওয়ার আশা করছে কিউই টিম ম্যানেজমেন্ট।

২০১৪ সালের অক্টোবরের পর এই প্রথম উইলিয়ামসন-টেইলর, দুজনকে ছাড়াই ওয়ানডে খেলবে নিউ জিল্যান্ড। কিউই অধিনায়ক উইলিয়ামসন চোটের কারণে বাইরে থাকবেন গোটা সিরিজেই।

টেইলরের বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন ২৬ বছর বয়সী ব্যাটসম্যান মার্ক চাপম্যান।

নিউ জিল্যান্ডের কোচ গ্যারি স্টিড টেইলরের জন্য আক্ষেপ করলেও আশার ছবি দেখছেন চাপম্যানকে নিয়ে।

“ সিরিজ শুরুর ঠিক আগে রসকে হারানো খুবই হতাশার। তবে অল্প একটু ছড়ে গেছে (হ্যামস্ট্রিং)। আমরা আশাবাদী যে, খানিকটা বিশ্রাম ও পুনর্বাসনের পর ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডের জন্য আমরা তাকে ফিট করে তুলতে পারব।”

“ দলে আসা মার্কের জন্য সময়টা খুবই রোমাঞ্চকর। সম্প্রতি টি-টোয়েন্টি দলের হয়ে সে পারফর্ম করেছে। আমাদের পুরো বিশ্বাস আছে যে প্রয়োজন পড়লে সে দায়িত্ব পালন করতে পারবে।”

বাঁহাতি চাপম্যান নিউ জিল্যান্ডের হয়ে ৪টি ওয়ানডে খেলে এখনও দুই অঙ্ক ছুঁতে পারেননি। ওয়ানডে অভিষেকে অবশ্য তিনি সেঞ্চুরি করেছিলেন ২০১৫ সালে, তবে তখন তিনি ছিলেন হংকংয়ের।

হংকংয়ের হয়ে ২০১৫ ও ২০১৬ সালে ২ ওয়ানডে ও ১৯টি টি-টোয়েন্টি খেলার পর ২০১৮ সালে শুরু হয় নিউ জিল্যান্ডের হয়ে তার আন্তর্জাতিক ক্রিকেটের অধ্যায়। ৪ ওয়ানডের পাশাপাশি কিউইদের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন তিনি ৮টি।

ডানেডিনে শনিবার প্রথম ওয়ানডেতে অবশ্য চাপম্যানের খেলার সম্ভাবনা কমই। টেইলর না থাকায় এই ম্যাচে নিউ জিল্যান্ডের ব্যাটিং লাইন আপে দেখা যেতে পারে দুই অভিষিক্ত ব্যাটসম্যানকে।  উইলিয়ামসনের অনুপস্থিতিতে ডেভন কনওয়ের খেলা একরকম নিশ্চিতই। টেইলরের জায়গায় খেলতে পারেন উইল ইয়াং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক