বাবরকে এখনই নেতৃত্ব ছাড়তে বললেন শোয়েব

পাকিস্তানের নেতৃত্বে কেবল থিতু হতে শুরু করেছেন বাবর আজম। অথচ এখনই কিনা তাকে নেতৃত্ব ছাড়তে বলছেন শোয়েব আখতার! সাবেক এই ফাস্ট বোলারের মতে, নিজের ব্যক্তিত্বের ছাপ রাখতেই বাবরের উচিত এখনই নেতৃত্ব ছেড়ে দেওয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2021, 04:05 PM
Updated : 16 March 2021, 04:05 PM

শোয়েবের মন্তব্যের প্রেক্ষাপট দক্ষিণ আফ্রিকা সফরের পাকিস্তান দল। বেশ কিছু পরিবর্তন এনে গত শুক্রবার দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সিরিজের জন্য তিন সংস্করণের দল ঘোষণা করে পিসিবি। পাকিস্তানের কয়েকটি গণমাধ্যমের খবর, দল গঠনে অধিনায়কের চাওয়াকে উপেক্ষা করা হয়েছে। নিজের ক্ষোভের কথা নাকি বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খানকে জানিয়েছেনও বাবর।

পিসিবি যদিও বলছে, এসব খবরের সত্যতা নেই। তবে শোয়েব বিশ্বাস রাখছেন সংবাদমাধ্যমের খবরেই।

পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারের সময় দল নির্বাচনে কোচকে বেশি প্রভাব রাখতে দেওয়ায় সেই সময়ের অধিনায়ক সরফরাজ আহমেদের কড়া সমালোচনা করেছিলেন শোয়েব।  এবার তিনি পিটিভি স্পোর্টসে বাবরকে সতর্ক করে দিলেন যেন সরফরাজের পরিণতি না হয়।

“ আমরা শুনছি, বাবর আজম পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানাচ্ছে যে, দল নির্বাচনে তার পরামর্শ উপেক্ষা করা হয়েছে। বাবরের যদি এতই চোট লাগে এবং সে নিজের ছাপ রাখতে চায়, তাহলে তার উচিত এখনই পদত্যাগ করা ( নেতৃত্ব থেকে) এবং একটি বার্তা দেওয়া যে, এমনটির পুনরাবৃত্তি হতে পারে না। সে যদি এটা না করে, তাহলে সে দ্বিতীয় সরফরাজ হয়ে যাবে।”

আফ্রিকা সফরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি খেলবে বাবর আজমের দল। জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টির সঙ্গে খেলবে দুটি টেস্ট। আগামী ২৬ মার্চ জোহানেসবার্গের উদ্দেশে উড়াল দেবে পাকিস্তান।