গ্রিনিজ-গেইলকে ছুঁয়ে মিয়াঁদাদের পেছনে হোপ

ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড স্পর্শ করা হয়ে গেছে। শেই হোপের সামনে এবার বিশ্বরেকর্ড ছোঁয়ার হাতছানি। জাভেদ মিয়াঁদাদের প্রায় দুই যুগ বয়সী রেকর্ড তাড়া করছেন এই ক্যারিবিয়ান ওপেনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 March 2021, 05:28 AM
Updated : 15 March 2021, 05:28 AM

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে রোববার ৬২ রান করেন হোপ। এটি ছিল ওয়ানডেতে তার টানা ষষ্ঠ ফিফটি ছোঁয়া ইনিংস। আগের ৫ ইনিংস-৮৪, ১১০, ৭২, ৫১, ১১৫।

টানা ৬ ইনিংসে পঞ্চাশ ছুঁয়ে ক্যারিবিয়ান রেকর্ডে হোপ নাম লিখিয়েছেন গর্ডন গ্রিনিজ ও ক্রিস গেইলের পাশে। সর্বকালের সেরা ওপেনারদের একজন গ্রিনিজ এই কীর্তি গড়েছিলেন ১৯৭৯ সালের ডিসেম্বর থেকে পরের বছরের মে মাসের মধ্যে। গেইলের সেই ধারা ছিল ২০১৮ সালের জুলাই থেকে পরের বছরের মে পর্যন্ত।

ওয়েস্ট ইন্ডিজের এই ৩ জন ছাড়া টানা ৬ ইনিংসে ফিফটি ছোঁয়ার স্বাদ পেয়েছেন আরও ৬ জন- নিউ জিল্যান্ডের অ্যান্ড্রু জোন্স, কেন উইলিয়ামসন ও রস টেইলর, পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ, অস্ট্রেলিয়ার মার্ক ওয়াহ ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

তাদের সবার থেকে বেশ কিছুটা এগিয়ে বিশ্বরেকর্ড মিয়াঁদাদের। ১৯৮৭ সালের মার্চ থেকে অক্টোবরের মধ্যে টানা ৯ ইনিংসে পঞ্চাশ ছাড়ানোর স্বাদ পান পাকিস্তানের এই কিংবদন্তি।

এরপর টানা ৮ বা ৭ ইনিংসে পঞ্চাশের দেখা পাননি আর কোনো ব্যাটসম্যান। হোপের সামনে এবার সেই সুযোগ।