আইপিএলে দল না পেয়ে হতাশ নন রশিদ

আইপিএলের অংশ হওয়ার আকাঙ্ক্ষা কার না থাকে! আদিল রশিদেরও আছে। টি-টোয়েন্টির বোলিংটাও তিনি ভালোই জানেন। সেই আশা থেকেই নাম লিখিয়েছিলেন আইপিএলের নিলামে। কিন্তু কোনো দল নেয়নি তাকে। তাতে অবশ্য হতাশ হননি বলেই দাবি করছেন সময়ের সেরা টি-টোয়েন্টি বোলারদের একজন এই ইংলিশ লেগ স্পিনার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 04:47 AM
Updated : 14 March 2021, 04:47 AM

সীমিত ওভারের ক্রিকেটে ইংল্যান্ডের সাফল্যের মূল কারিগরদের একজন রশিদ। সাদা বলের দুই সংস্করণেই তার পারফরম্যান্স দারুণ। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে এখন তিনি আছেন ৫ নম্বরে। কিন্তু কখনও আইপিএলে খেলার অভিজ্ঞতা তার হয়নি। এবারও নিলামে তার প্রতি আকৃষ্ট হয়নি কোনো দল।

আইপিএলে দল না পাওয়া এই স্পিনারই চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভোগান্তিতে ফেলেন ভারতকে। সেদিন নিজের স্কিলের আরেকটি দিকও মেলে ধরেন রশিদ। এমনিতে নতুন বলে বোলিং করে খুব অভ্যস্ত না হলেও এবার এই ম্যাচে পাওয়ার প্লেতে ২ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে নেন বিরাট কোহলির মহামূল্য উইকেট।

এমন কার্যকর একজন স্পিনার হয়েও আইপিএলে দল না পেয়ে আক্ষেপ হওয়ারই কথা। তবে ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ৩৩ বছর বয়সী এই স্পিনার বললেন, এমন কিছুর জন্য তিনি তৈরিই ছিলেন।

“ আমি বলব না এটা হতাশার, অবশ্যই এখানে স্পিনার অনেক, ভারতের স্থানীয় স্পিনারের অভাব নেই। আমি তাই সত্যি বলতে দল পাওয়ার প্রত্যাশাই করিনি।”

“ অবশ্যই দল পেলে দারুণ হতো। তবে যেটা বললাম, এই ধরনের টুর্নামেন্টগুলোতে নাম দিয়ে কেবল আশাই করা যায় যে কেউ হয়তো নেবে… আইপিএল বা যে কোনো টুর্নামেন্টে এভাবেই হয়।”

রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে আছে ইংলিশরা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক