এক ম্যাচ কম খেলেই বাংলাদেশ ছাড়ছে আইরিশরা

বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের একটি না খেলেই দেশে ফিরে যাচ্ছে আয়ার‌ল্যান্ড ‘এ’ দল। দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিন এড়াতে সূচিতে পরিবর্তন এনে আগেভাগে ফিরে যাচ্ছে আইরিশরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2021, 04:07 AM
Updated : 14 March 2021, 10:15 AM

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ দূটি হওয়ার কথা ছিল আগামী বুধ ও বৃহস্পতিবার। এখন স্রেফ একটিই টি-টোয়েন্টি হবে, মঙ্গলবার।

ক্রিকেট আয়ারল্যান্ড শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে এই পরিবর্তনের কথা জানায়। ক্রিকেট আয়ারল্যান্ডের হাই পারফরম্যান্স পরিচালক রিচার্ড হোল্ডসওর্থ ব্যাখ্যা করেছেন সূচিতে বদলের কারণ।

“ এটা দুর্ভাগ্যের যে একটি টি-টোয়েন্টি ছাড় দিতে হচ্ছে আমাদের। ক্যাটাগরি-২ ‘লাল তালিকা’ হয়ে যেসব যাত্রীরা দেশে ফিরবে, তাদের জন্য কোয়ারেন্টিন বিধির মাত্রা বাড়িয়েছে আইরিশ কতৃপক্ষ। দেশে ফিরে তাদেরকে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। আমাদের ফিরতি যাত্রা (ঢাকা থেকে) সংযুক্ত আরব আমিরাত হয়ে, কাজেই আমাদের স্কোয়াডকেও এই নিয়মের আওতায় পড়তে হবে, সেটা ওখানে বিরতি দিয়ে হোক বা স্রেফ ট্রানজিট হয়ে। এজন্য আমাদের ফেরার পথ বদলাতে হবে, লাল তালিকায় নেই, এমন কোনো দেশ হয়ে ফিরতে হবে।”

বাংলাদেশ সফরে আসা আইরিশ ক্রিকেটারদের বেশ কজনকে সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত সফরে কোয়ারেন্টিনে থাকতে হয়েছে। সামনেও সিরিজ আছে। তাই তাদের মানসিক ধকল আর বাড়াতে চায় না বলেই বিসিবির কাছে সূচিতে পরিবর্তনের অনুরোধ জানায় আইরিশদের বোর্ড। বিসিবিও সায় দেয়।

সফরে ১টি চারদিনের ম্যাচ ও ৪টি একদিনের ম্যাচ খেলেছে দুই দল। পঞ্চম একদিনের ম্যাচ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে চলছে রোববার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক