নেতৃত্ব হারালেও জায়গা হারাননি হোল্ডার

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের নেতৃত্ব হারালেও দলে জায়গা ধরে রেখেছেন জেসন হোল্ডার। করোনাভাইরাস শঙ্কায় বাংলাদেশ সফরে না আসা এই অলরাউন্ডারের সঙ্গে দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2021, 09:43 AM
Updated : 13 March 2021, 09:43 AM

শ্রীলঙ্কার বিপক্ষে বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটির জন্য শুক্রবার ১৩ সদস্যের দল ঘোষণা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সফর থেকে নাম সরিয়ে নেওয়া ১০ জনের মধ্যে কেবল এই দুজনকেই রাখা হয়েছে স্কোয়াডে।

টেস্ট দলের নিয়মিত সদস্য রোস্টন চেইস জায়গা পাননি দলে। ব্যক্তিগত কারণে নিউ জিল্যান্ড সফর থেকে ফেরার পর বাংলাদেশেও না আসা কিপার-ব্যাটসম্যান শেন ডাওরিচ নেই এবারও।

দল ঘোষণার আগেই নেতৃত্বে পরিবর্তনের কথা জানিয়ে দেয় ক্যারিবিয়ান বোর্ড। হোল্ডারসহ অভিজ্ঞ বেশ কয়েকজন ক্রিকেটারকে ছাড়া ক্রেইগ ব্র্যাথওয়েটের নেতৃত্বে বাংলাদেশকে তাদেরই মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে ওয়েস্ট ইন্ডিজ। সেই সাফল্যের পর এবার আর ভারপ্রাপ্ত নয়, স্থায়ীভাবেই ব্র্যাথওয়েটকে সাদা পোশাকের অধিনায়কত্ব দেওয়া হয়।

গত সাড়ে পাঁচ বছর ধরে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের অধিনায়কত্ব করেছেন হোল্ডার। তার নেতৃত্বে ৩৭ টেস্টের ১১টিতে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ, ড্র পাঁচটি, হেরেছে ২১ ম্যাচে। তবে ক্যারিবিয়ান ক্রিকেটের বেশ দুঃসময়ে হাল ধরে দলকে এগিয়ে নিয়েছেন তিনি। এই সময়ে নবীন এক ক্রিকেটার থেকে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডারদের একজন হিসেবে।

বাংলাদেশ সফরে দুর্দান্ত পারফর্ম করা কাইল মেয়ার্স ও এনক্রুমা বনার অনুমিতভাবেই টিকে গেছেন দলে। তবে সেই সফরে থাকা শেন মোজলি, ভিরাসামি পেরমল, রেমন রিফার ও ক্যাভেম হজের জায়গা হয়নি লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টের দলে।

আগামী ২১ মার্চ শুরু হবে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয়টি শুরু ২৯ মার্চ। দুটি টেস্টই হবে অ্যান্টিগায়।

প্রথম টেস্টের ওয়েস্ট ইন্ডিজ দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বনার, ড্যারেন ব্রাভো, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কাইল মেয়ার্স, কেমার রোচ, জোমেল ওয়ারিক্যান।