‘বাংলাদেশের সৌভাগ্য, এই সফরে অধিনায়ক তামিম’

নিয়মিত ওয়ানডে অধিনায়ক হিসেব প্রথম সফরেই তামিম ইকবালের সামনে কঠিন পরীক্ষা। অজেয়কে জয় করার চ্যালেঞ্জ! তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে নিয়ে দারুণ আশাবাদী দলের স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরি। তার মতে, বাংলাদেশের সৌভাগ্য যে এই সফরে দলের অধিনায়ক তামিম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2021, 11:59 AM
Updated : 11 March 2021, 11:59 AM

জাতীয় দলের হয়ে এবার নিয়ে ষষ্ঠবার নিউ জিল্যান্ড সফরে গেলেন তামিম। তিন সংস্করণ মিলিয়ে সেখানে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনিই, হাজার রান ছাড়ানো দেশের একমাত্র ব্যাটসম্যানও তিনি। এছাড়াও খেলেছেন নিউ জিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে।

তামিমের সেই অভিজ্ঞতাই ভেটোরির বাজি। যদিও নিউ জিল্যান্ডে কখনও কোনো সংস্করণে কিউইদের হারাতে পারেনি বাংলাদেশ। ভেটোরি বলছেন, তামিমের কাজে লাগবে ব্যর্থতার সেই অভিজ্ঞতাও!

কুইন্সটাউনের ক্যাম্পে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন ভেটোরি। বৃহস্পতিবার ক্যাম্পের প্রথম দিনে বিসিবির পাঠানো ভিডিও বার্তায় ভেটোরি তুলে ধরলেন তার যুক্তি।

“আমার মনে হয়, এটা বাংলাদেশের সৌভাগ্য, এই সিরিজে তামিমকে অধিনায়ক হিসেবে নিয়ে আসতে পারায়। সে খুবই খোলা মনের মানুষ, এর আগে নিউ জিল্যান্ড সফর করে চ্যালেঞ্জগুলো নিয়েছে। সে বোঝে, আগে এখানে কোন ব্যাপারগুলি কাজ করেনি আর কোন ব্যাপারগুলি এখানে কার্যকর হবে। আমাদের শুরু করার জন্য এটি খুব ভালো একটি দিক।”

“আমার মনে হয়, বাংলাদেশ এই সিরিজে কিছু জিনিস চেষ্টা করবে। আমরা জানি নিউ জিল্যান্ড দারুণ একটি দল, যারা খুব ভালো খেলছে। আশা করি, আমরা পূর্বের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে পেরেছি।”