বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ড ওয়ানডে দলে কনওয়ে

টি-টোয়েন্টি ক্যারিয়ারে দারুণ শুরু করা ডেভন কনওয়ে পেয়েছেন প্রত্যাশিত ডাক। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন তিনি। তার মতো প্রথমবার এই সংস্করণে নিউ জিল্যান্ড দলে এসেছেন উইল ইয়াং ও ড্যারিল মিচেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2021, 05:54 PM
Updated : 10 March 2021, 06:16 PM

তিন ম্যাচের সিরিজের জন্য বুধবার ১৩ সদস্যের দল দিয়েছে নিউ জিল্যান্ড ক্রিকেট। চোটের কারণে নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের দলে না থাকার খবর জানা গিয়েছিল আগের দিনই। তার অনুপস্থিতিতে স্বাগতিকদের নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

গত বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হয় কনওয়ের। ২৯ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ হওয়া টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলেন অপরাজিত ৯৯ রানের আগ্রাসী ইনিংস। এই সংস্করণে এখন পর্যন্ত ৯ ইনিংসে করেছেন তিনি ৩৬৬ রান। গড় ৫২.২৮ আর স্ট্রাইক রেট ১৪৫.২৩।

দীর্ঘ অপেক্ষার পর গত বছরের ডিসেম্বরে টেস্ট অভিষেক হয় ২৮ বছর বয়সী ব্যাটসম্যান ইয়াংয়ের। ২০১৯ বিশ্বকাপের আগে ব্রিজবেনে নিউ জিল্যান্ড একাদশের হয়ে অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুটি সেঞ্চুরি করেছিলেন তিনি। এরপর কাঁধে অস্ত্রোপচার হওয়ায় বাইরে থাকতে হয় তাকে।

আর মিচেল এই বছরের শুরুতে নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন পাকিস্তানের বিপক্ষে। নিউ জিল্যান্ডের হয়ে ১২ টি-টোয়েন্টির সবশেষটি খেলেছেন তিনি গত বছরের নভেম্বরে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

চোটের কারণে দলে বিবেচনা করা হয়নি লকি ফার্গুসন ও কলিন ডি গ্র্যান্ডহোমকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজ সেরা হওয়া লেগ স্পিনার ইশ সোধির দলে জায়গা হয়নি। দলে স্পিনার একজন- মিচেল স্যান্টনার।

এক বছর কোনো ওয়ানডে খেলেনি নিউ জিল্যান্ড। তাদের সবশেষ ম্যাচটি গত বছরের মার্চে সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে। কোভিড-১৯ পরিস্থিতিতে পরে স্থগিত হয়ে যায় সেই সিরিজ। ২০১৯ বিশ্বকাপের ফাইনালের পর সব মিলিয়ে তারা ওয়ানডে খেলেছে কেবল চারটি।

আগামী ২০ মার্চ ডানেডিনে হবে প্রথম ওয়ানডে। পরের দুই ম্যাচ যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে, ২৩ ও ২৬ মার্চ। ক্রাইস্টচার্চে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে পাঁচ দিনের ক্যাম্প করতে বুধবার কুইন্সটাউনে পৌঁছেছে বাংলাদেশ দল।

নিউ জিল্যান্ড ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক ও উইকেটকিপার), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, উইল ইয়াং।