ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে সোধি, শীর্ষ পাঁচে অ্যাগার

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সেরার পুরস্কার জেতা ইশ সোধির পারফরম্যান্সের প্রতিফলন মিলেছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে। ক্যারিয়ার সেরা অষ্টম স্থানে উঠে এসেছেন নিউ জিল্যান্ডের এই লেগ স্পিনার। অস্ট্রেলিয়ান বাঁ হাতি স্পিনার অ্যাশটন অ্যাগার ঢুকেছেন শীর্ষ পাঁচে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2021, 12:48 PM
Updated : 10 March 2021, 12:48 PM

আইসিসি বুধবার টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে অ্যাগার এগিয়েছেন ৪ ধাপ, আছেন চতুর্থ স্থানে। তিন ধাপ এগিয়ে সেরা দশে সোধি। আগের মতোই শীর্ষ তিন স্থানে রশিদ খান, তাবরাইজ শামসি, মুজিব-উর-রহমান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে নিউ জিল্যান্ডের ৩-২ ব্যবধানের জয়ে বড় অবদান রাখেন সোধি। সর্বোচ্চ ১৩ উইকেট নিয়ে হন সিরিজ সেরা। প্রথম টি-টোয়েন্টিতে ২৮ রানে নেন ৪ উইকেট, যা তার ক্যারিয়ার সেরা।

তৃতীয় টি-টোয়েন্টিতে ৩০ রানে ৬ উইকেট নেন অ্যাগার। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার হয়ে যা সেরা বোলিং। সিরিজে মোট ৮ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি বাঁ হাতি এই স্পিনার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ বোলিংয়ে লাকশান সান্দাক্যান এগিয়েছেন ৯ ধাপ। তিনি এখন আছেন ১০ নম্বরে। এক ধাপ করে নিচে নেমে গেছেন আদিল রশিদ ও অ্যাডাম জ্যাম্পা। তিন ধাপ পিছিয়েছেন টিম সাউদি। সেরা দশে একমাত্র পেসার এখন তিনি। তার সতীর্থ বাঁ হাতি স্পিনার মিচেল স্যান্টনার আছেন সাতে।

দারুণ ব্যাটিংয়ে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক মার্টিন গাপটিল। দুই ফিফটিতে করেছেন ২১৮ রান। তিনি তিন ধাপ এগিয়ে ঢুকেছেন সেরা দশে। আছেন অষ্টম স্থানে।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে দুইয়ে উঠেছেন অ্যারন ফিঞ্চ। তিনি টপকে গেছেন লোকেশ রাহুল (তৃতীয়) ও বাবর আজমকে (চতুর্থ)। যথারীতি শীর্ষস্থানে ইংল্যান্ডের দাভিদ মালান।

আগের জায়গায় আছেন রাসি ফন ডার ডাসেন (পঞ্চম), বিরাট কোহলি (ষষ্ঠ) ও গ্লেন ম্যাক্সওয়েল (সপ্তম)। দুই ধাপ পিছিয়ে নয়ে নেমে গেছেন আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই। ১০ নম্বরে ইংলিশ অধিনায়ক ওয়েন মর্গ্যান।

টি-টোয়েন্টির অলরাউন্ডারদের শীর্ষ জায়গাগুলোতে পরিবর্তন আসেনি। আগের মতোই সবার ওপরে মোহাম্মদ নবি, দুইয়ে সাকিব আল হাসান।