শুক্রবার কোভিড পজিটিভ প্রোটোরিয়াস, রোববার ব্যাটিংয়ে নেমে ৯০

রুহান প্রিটোরিয়াসের কোভিড শনাক্ত হওয়া নিয়ে দুই দিন আগে কতই না তোলপাড়! শুক্রবার বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড উলভসের (‘এ’ দল) ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল ৩০ ওভারের পর। সেই প্রিটোরিয়াসকে রোববারই দেখা গেল মাঠে। আইরিশদের হয়ে ইনিংস ওপেন করতে নেমে তিনি খেললেন ৯০ রানের ইনিংস!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2021, 04:06 AM
Updated : 7 March 2021, 06:30 AM

ম্যাচের আগে আবার কোভিড পরীক্ষায় নেগেটিভ হন প্রিটোরিয়াস ও দুই দলের অন্য সব ক্রিকেটার। আইসোলেশন থেকে বেরিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে এই পেস বোলিং অলরাউন্ডার উইকেটে কাটিয়ে দেন ৩৮ ওভার!

পরিত্যক্ত প্রথম ম্যাচের পর দুই দলের সব ক্রিকেটারের কোভিড পরীক্ষা করানো হয় আরেক দফায়। শনিবার রাতে পাওয়া রিপোর্টে নেগেটিভ হন সবাই। সূচি অনুযায়ীই রোববার সকালে চট্টগ্রামে শুরু হয় একদিনের ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচ।

শুক্রবার প্রথম একদিনের ম্যাচ চলার সময় জানা যায়, প্রিটোরিয়াস কোভিড পজিটিভ। দুই দলের ক্রিকেটারদের রুটিন পরীক্ষা ছিল গত বুধবার। সেটির ফল আসতে দেরি হয়, ততক্ষণে শুক্রবার ম্যাচ শুরু হয়ে যায়। প্রিটোরিয়াস ৪ ওভার বোলিংও করে ফেলেন। ৩০ ওভার পর দুই দলের সঙ্গে কথা বলে ম্যাচ পরিত্যক্ত করে দেন আম্পায়াররা।

চট্টগ্রামে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন সেদিনই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, কোভিড রিপোর্ট ভুল আসতে পারে বলে ধারণা করছেন তারা।

“ ওরা এখানে আসার পর ওদের একজন ক্রিকেটারের পজিটিভ এসেছিল। তাকে ২৪ ঘণ্টা আলাদা রাখা হয়েছিল। পরের পরীক্ষায় নেগেটিভ আসে। এবারও তেমন কিছু হতে পারে। যে ক্রিকেটারের পজিটিভ এসেছে, তার কোনো লক্ষনই নেই। হাঁচি-কাশি-জ্বর, কিছুই নেই। কিছু থাকলে তো বোলিং করতে পারত না। একদম ঠিক আছে সে।”

শনাক্ত হওয়ার পর থেকেই ৩০ বছর বয়সী প্রিটোরিয়াসকে আইসোলেশনে রাখা হয়েছিল। নতুন পরীক্ষায় মুক্তি পেয়েই তিনি নেমে যান মাঠে। জেমস ম্যাককলামের সঙ্গে মিলে গড়েন ৮৮ রানের উদ্বোধনী জুটি, দ্বিতীয় উইকেটে স্টিফেন ডোহেনির সঙ্গে ৮৫। নিজে এগিয়ে যান সেঞ্চুরির পথে। শেষ পর্যন্ত রকিবুল হাসানের বাঁহাতি স্পিনে রিভার্স সুইপ করার চেষ্টায় বোল্ড হন ১২৫ বলে ৯০ রান করে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক