শ্রীলঙ্কা টেস্ট দলে প্রথমবার নিসানকা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এরই মধ্যে দুটি টি-টোয়েন্টি খেলা পাথুম নিসানকা প্রথমবারের মতো ডাক পেয়েছেন শ্রীলঙ্কা টেস্ট দলে। ফিট হয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক দিমুথ করুনারত্নে ও ধনাঞ্জয়া ডি সিলভা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2021, 04:43 PM
Updated : 6 March 2021, 04:43 PM

ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১৭ সদস্যের দলে জায়গা হয়নি দিলরুয়ান পেরেরা, কুসল পেরেরা ও লাকসান সান্দাক্যানের।
 
চলমান টি-টোয়েন্টি সিরিজে ৩৪ বলে ৩৯ ও ২৩ বলে ৩৭ রানের দুটি ভালো ইনিংসে নজর কেড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান নিসানকা। লঙ্কান প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ধারাবাহিক পারফরমারদের একজন। এখন পর্যন্ত খেলা ৫৯ ইনিংসে রান করেছেন ৬৭.৫৪ গড়ে। ১৩ সেঞ্চুরির পাশে আছে ১৩ ফিফটি।
 
ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার পেয়েছেন রোশেন সিলভা। দলে ফেরা এই মিডল অর্ডার ব্যাটসম্যান তার ১২ টেস্টের সবশেষটি খেলেন ২০১৯ সালের জানুয়ারিতে।
 
আঙুলের চোটে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে না পারা করুনারত্নে আগেই ফিরেছেন ওয়ানডে সিরিজে। এবার ফিরলেন টেস্টেও।
 
করোনাভাইরাসে আক্রান্ত হওয়া পেসার লাহিরু কুমারাকে পাচ্ছে না শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকা সফরে চোটে পড়া আরেক পেসার কাসুন রাজিথারও জায়গা হয়নি দলে। বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান মিনোদ ভানুকা।
 
আগামী ২১ মার্চ অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। একই মাঠে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ২৯ মার্চ থেকে।
 
শ্রীলঙ্কা টেস্ট দল:
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), দাসুন শানাকা, পাথুম নিসানকা, ওশাদা ফার্নান্দো, লাহিরু থিরিমান্নে, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকভেলা, রোশেন সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, ভানিদু হাসারাঙ্গা, রামেশ মেন্ডিস, বিশ্ব ফার্নান্দো, সুরঙ্গা লাকমল, আসিথা ফার্নান্দো, দুশমন্থ চামিরা, লাসিথ এম্বুলদেনিয়া।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক