স্টোকসের ‘গালি’ শুনে কোহলিকে বললেন সিরাজ

মাঠের ক্রিকেটে উত্তেজনা খুব একটা নেই, সেখানে দাপট কেবলই ভারতের। তবে আহমেদাবাদ টেস্টের প্রথম দিনে কিছুটা উত্তেজনা ছড়াল মোহাম্মদ সিরাজ ও বেন স্টোকসের কথার লড়াই। দৃশ্যপটে সেখানে পরে আবির্ভাব হয় বিরাট কোহলিরও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2021, 05:02 AM
Updated : 5 March 2021, 05:02 AM

টেস্টের প্রথম দিনে বৃহস্পতিবার ইংল্যান্ড দ্রুত ৩ উইকেট হারানোর পর উইকেটে যান স্টোকস। সিরাজের এক ওভারে দুটি বাউন্ডারিও পেয়ে যান তিনি। এক পর্যায়ে তাকে দেখা যায় সিরাজকে কিছু বলতে। সিরাজও খানিকটা জবাব দিয়ে মুখ ঘুরিয়ে নেন।

এরপর এগিয়ে আসেন কোহলি। বেশ লম্বা সময় ধরে কোহলি ও স্টোকসকে দেখা যায় কথা বলতে। কোহলির শরীরী ভাষা ছিল খানিকটা আক্রমণাত্মক। আম্পায়ার গিয়ে চেষ্টা করেন কথার লড়াই থামাতে। তার পরও চলতে থাকে কিছুক্ষণ। পরে সরে যান কোহলি।

দিনের খেলা শেষে সিরাজ জানালেন স্টোকসের সঙ্গে তার কী হয়েছিল।

“ মাঠে এসব হয়ই। সে আমাকে আগে গালি দিয়েছিল। আমি পরে বিরাট ভাইকে বলি। বিরাট ভাই সামলে নেন। খুব বড় কিছু নয়।”

স্টোকস পরে ৫৫ রান করে আউট হন ওয়াশিংটন সুন্দরের বলে। দিনশেষে তার ভার্চুয়াল সংবাদ সম্মেলনেও উঠল সিরাজ-কোহলির সঙ্গে কথার লড়াইয়ের প্রসঙ্গ। এই ইংলিশ অলরাউন্ডার বেশ বিরক্তই হলেন এটি নিয়ে এত আলোচনা হওয়ায়।

“ ক্রিকেটে এখন ব্যাপারটি এমন হয়ে গেছে, দুজন প্রতিপক্ষ পরস্পরের সঙ্গে একটু কথা বললেই অনেক বড় আলোচনার বিষয় হয়ে দাঁড়ায়। লোকে মনে পড়ে, বড় ভুল করছে তারা। কিন্তু এটিকে তো অন্য দৃষ্টিকোণ থেকেও দেখা যায়! দুজন মানুষ, তাদের যা কাজ ও এবং যে দায়িত্ব, সেসবকে গুরুত্ব দিচ্ছে। আমরা প্রবল প্রতিপক্ষ, কেউই পিছু হটব না, সেটা যে-ই হোক না কেন।”

“ দুজন প্রতিপক্ষ পরস্পরের মুখোমুখি হচ্ছে এবং কেউই পিছু হটছে না, এটা তো দারুণ ব্যাপার। আমাদের কাছে ব্যাপারটি স্রেফ এটুকুই ছিল।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক