নিলামে উঠছে ম্যাক্সওয়েলের ছক্কায় ভাঙা চেয়ার

স্মারক হিসেবে ব্যাট, বলসহ নিলামে তোলা হয় ক্রিকেটীয় সরঞ্জামের কত কিছুই। অদ্ভুত হলেও সত্যি, এবার নিলামে উঠতে যাচ্ছে একটি ভাঙা চেয়ার! গ্লেন ম্যাক্সওয়েলের ছক্কায় ভেঙে যাওয়া চেয়ারটি ফেলে দেওয়ার বদলে কাজে লাগাচ্ছেন ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামের প্রধান নির্বাহী শেন হারমন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2021, 03:07 PM
Updated : 4 March 2021, 03:07 PM

ওয়েলিংটনে বুধবার হওয়া নিউ জিল্যান্ড-অস্ট্রেলিয়ার তৃতীয় টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় তোলেন ম্যাক্সওয়েল। খেলেন ৩১ বলে ৭০ রানের ইনিংস। তার মারা পাঁচ ছক্কার একটি গিয়ে ফাঁকা গ্যালারিতে চেয়ারে পড়লে তা ভেঙে যায়।

পরে টুইটারে ভাঙা চেয়ারটির ছবি দিয়ে হারমন জানান, ট্রেড মি নামের একটি প্ল্যাটফর্মে নিলামের জন্য তোলা হবে এটি। যার থেকে পাওয়া অর্থ দান করা হবে ওয়েলিংটন হোমলেস উইমেন্স ট্রাস্টে।

প্লাস্টিকের চেয়ারটিতে ম্যাক্সওয়েলের স্বাক্ষর চান হারমন। অস্ট্রেলিয়ান বিস্ফোরক ব্যাটসম্যানও হাসিমুখে তা দিয়ে দেন।

নিলামে কোনো ডাক দিবেন কিনা ম্যাক্সওয়েল, ম্যাচ শেষে তাকে করা হয় এমন প্রশ্ন। উত্তরে তিনি বলেন, “আমি একটি অনুদান দেব এবং চেয়ার ভাঙার ক্ষমা চাইব। মাঝ ব্যাটে খুব বেশি মারতে পারিনি, তাই ওই বল মাঠ পেরিয়ে গ্যালারিতে ফেলতে পেরে খুশি ছিলাম।”

২০৮ রান তুলে নিউ জিল্যান্ডকে ৬৪ রানের রেকর্ড ব্যবধানে হারায় অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজটি এখন ২-১ এ এগিয়ে স্বাগতিকরা।